শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

আমাদের নাটকে পরিবতর্ন আসবে

টিভি নাটকের একসময়ের ব্যস্ত অভিনেত্রী তানভীন সুইটি। বতর্মানে টিভি পদার্য় তাকে খুব কম দেখা গেলেও মঞ্চে আবার সরব হয়ে উঠছেন এ অভিনেত্রী। পাশাপাশি অভিনয়শিল্পী সংঘের গুরুত্বপূণর্ দায়িত্বও পালন করছেন। অভিনয় ও সমসাময়িক ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে...
নতুনধারা
  ২০ জানুয়ারি ২০১৯, ০০:০০
তানভীন সুইটি

টিভি নাটকে নেই...

আমি এখন আগের মতো অভিনয় করি না। ক্যারিয়ারে এই সময়ে আমাকে অনেক কাজ করতে হবে এমনটাও ভাবি না। এক সময়তো টিভি নাটকে প্রচুর ব্যস্ত ছিলাম। মাসের প্রায় ৩০ দিনই শুটিং করতে হতো। এখন নতুনদের সময়। আমাদের সিনিয়ররা যেমন আমাদের জন্য সুযোগ করে দিয়েছিলেন আমরাও তেমনই নতুনদের জন্য সুযোগ করে দিচ্ছি। তাই টিভি নাটকে খুব কম কাজ করছি। গল্প ও চরিত্র পছন্দ হলেই এখন অভিনয় করার সিদ্ধান্ত নিই। একেবারেই বেছে বেছে দু-একটি টেভি নাটকে অভিনয় করছি। এরমধ্যে দূরন্ত টিভিতে ‘ব তে বন্ধু’ নামের একটি ধারাবাহিকে মায়ের চরিত্রে অভিনয় করছি।

মঞ্চে সরব...

অনেক আগে থেকেই আমি মঞ্চের সঙ্গে জড়িত। ‘থিয়েটার বেইলী রোড’র হয়ে এখনো মঞ্চে কাজ করছি। তাই এখন টিভি নাটকের চেয়ে মঞ্চনাটকে সময় বেশি দিচ্ছি। প্রায় প্রতি মাসেই ‘মুক্তি’ শিরোনামের একটি মঞ্চনাটক করছি। এই তো গত শুক্রবারেও এর একটি প্রদশর্নী হলো শিল্পকলায়। নাটকটি নিদের্শনা দিয়েছেন ত্রপা মজুমদার। আগামী মাসে আরও একটি প্রদশনীর্ হওয়ার সম্ভাবনা আছে।

অভিনয়ের বাইরে...

অভিনয়ের বাইরে নিজের সংসার ও সংগঠনের কাজে প্রচুর ব্যস্ত থাকতে হয়। বতর্মানে ‘অভিনয়শিল্পী সংঘ’র সহসভাপতির দায়িত্ব পালন করছি। এ ছাড়া ইয়ূথ বাংলা কালচারাল ফোরামের জয়েন্ট সেক্রেটারির হিসেবেও কাজ করছি।

চলমান টিভি নাটক প্রসঙ্গ...

বতর্মান টিভি নাটকের বাজেট কম, ভালো স্ক্রিপ্টের অভাব, কাজে অস্থিরতা বেশি, কমসময়ে বেশি কাজ করে ভালো কিছু করার প্রত্যাশা। আমাদের নাটক নানা প্রতিক‚লতার মধ্যেও ভালো করছে। তবে আমি খুবই আশাবাদী আমাদের টিভি নাটক নিয়ে। আমার মনে হয় আমাদের নাটকে পরিবতর্ন আসবে। কারণ এখানে অনেক মেধাবীরা এগিয়ে আসছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32895 and publish = 1 order by id desc limit 3' at line 1