মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০

অস্কার মনোনয়ন তালিকা প্রকাশ করা হবে আজ

বিনোদন ডেস্ক

আগামী ২৪ ফেব্রæয়ারি প্রদান করা বিশ্ব চলচ্চিত্রের অন্যতম মযার্দাপূণর্ পুরস্কার ‘অস্কার’। আয়োজনটির ৯১তম আসর বসতে যাচ্ছে এবার। আজ ২২ জানুয়ারি প্রকাশ করা হবে এর মনোনয়নপ্রাপ্তদের নাম। যদিও মনোনয়ন তালিকা প্রকাশের আগে থেকেই চলছে নানান জল্পনা-কল্পনা। কষা হচ্ছে জটিল সব হিসাব-নিকাশ। আর এই হিসাব-নিকাশ ২৪টি বিভাগে কারা পেতে পারেন মনোনয়ন? তারই একটা সম্ভাব্য তালিকা প্রকাশ করেছে বিখ্যাত ম্যাগাজিন ভ্যারাইটি।

এই তালিকায় সেরা ছবির মনোনয়ন পেতে পারে ‘বø্যাক ক্ল্যান্সম্যান’, ‘বø্যাক প্যানথার’, ‘বোহেমিয়ান র‌্যাপসোডি’, ‘দ্য ফেভারিট’, ‘গ্রিন বুক’, ‘রোমা’, ‘আ স্টার ইজ বণর্’ এবং ‘ভাইস’। ‘বø্যক ক্ল্যান্সম্যান’ ছবির জন্য ‘স্পাইক লি’, ‘কোল্ড ওয়ার’ ছবির জন্য ‘পাওয়েল পাভেলিকস্কি’, ‘রোমা’ ছবির জন্য ‘আলফনসো কুয়ারন’ এবং ‘আ স্টার ইজ বনর্’ ছবির জন্য ‘ব্র্যাডলি কুপার’ এবং ‘ভাইস’ ছবির জন্য ‘অ্যাডাম ম্যাকেয়’ পরিচালকদের সম্ভাব্য মনোনীতদের তালিকায় চলে এসেছেন। এদের মধ্যে অ্যাডাম ম্যাকেয় ছাড়া বাকি চারজনই পেয়েছেন চ‚ড়ান্ত বাফটা মনোনয়ন।

কেন্দ্রীয় চরিত্রে সেরা অভিনেতার মনোনয়ন পেতে পারেন ক্রিস্টিয়ান বেল (ভাইস), ব্র্যাডলি কুপার (আ স্টার ইজ বনর্), উইলিয়াম ড্যাফয় (অ্যাট ইটারনিটিস গেট), রামি মালেক (বোহেমিয়ান র‌্যাপসোডি) এবং ভিগো মরটেনসেন (গ্রিন বুক)।

অ্যালিটজা আপারেসিও (রোমা), গেøন ক্লোজ (দ্য ওয়াইফ), ওলিভিয়া কোলম্যান (দ্য ফেভারিট), লেডি গাগা (আ স্টার ইজ বনর্), মেলিসা ম্যাককাথির্ (ক্যান ইউ এভার ফরগিভ মি?) পেতে পারেন কেন্দ্রীয় চরিত্রের অভিনেত্রীর মনোনয়ন। সেরা বিদেশি ভাষার চলচ্চিত্রে মনোনয়ন পেতে পারে জামাির্নর ‘নেভার লুক অ্যাওয়ে’, জাপানের ‘শপলিফটাসর্’, লেবাননের ‘ক্যাপারনিয়াম’ মেক্সিকোর ‘রোমা’, পোল্যান্ডের ‘কোল্ড ওয়ার’ ছবির ঘরে।

হাফে যাচ্ছে ‘অবলম্বন’

বিনোদন রিপোটর্

১৭তম হংকং-এশিয়া ফিল্ম ফাইন্যান্সিং ফোরামের (হাফ) জন্য নিবাির্চত ২৩টি ছবির মধ্যে স্থান করে নিয়েছে বাংলাদেশের পূণৈর্দঘ্যর্ প্রামাণ্যচিত্র ‘অবলম্বন’। আবিদ হোসেন খান পরিচালিত সরকারি অনুদানে নিমির্ত ছবিটির প্রযোজনা করেছেন রুবাইয়াত হোসেন এবং আদনান ইমতিয়াজ

আহমেদ। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজ। আগামী ১৮ থেকে ২০ মাচর্ হংকংয়ের কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত হবে হংকং-এশিয়া ফিল্ম ফাইন্যান্সিং ফোরামের (হাফ) ১৭তম আসর। উল্লেখ্য, ২০১৭ সালে এই ফোরামে নিবাির্চত হয় বাংলাদেশি নিমার্তা রুবাইয়াত হোসেনের ‘মেড ইন বাংলাদেশ’ ছবিটি। এশিয়ার সবচেয়ে গুরুত্বপূণর্ ফিল্ম ফাইন্যান্সিং প্লাটফমর্গুলোর মধ্যে একটি হাফ।

প্রকাশ পেল রিজভীর নতুন গান

বিনোদন রিপোটর্

প্রযোজনা প্রতিষ্ঠান ‘জডএস এন্টারটেনমেন্টে’র ব্যানারে সম্প্রতি প্রকাশ পেল ‘মন কেন এমন’ শিরোনামের একটি মিউজিক ভিডিও। গানটিতে কণ্ঠ দিয়েছেন গায়িকা ঝিলিক এবং আলোচিত কণ্ঠশিল্পী এমএইচ রিজভী। রোমান্টিক এ গানটির কথা লিখেছেন ফয়সাল রাব্বিকিন এবং সুর ও সংগীত করেছেন জেকে মজলিশ।

মন কেন এমন তোকে ভাবে সারাক্ষণ, অযথাই অকারণ ভালোবাসে ভীষণÑ এমন কথার এ গানটিতে কণ্ঠ দেয়া প্রসঙ্গে ঝিলিক বলেন, ‘অনেক সুন্দর কথা-সুরের একটি গান। আমি যখন প্রথম শুনেছি, তখনই ভালো লেগেছিল। গাওয়ার পর আরও ভালো লেগেছে। আশা করছি, গানটি সবার ভালো লাগবে।’ এমএইচ রিজভী বলেন, ‘এ বছরের এটাই আমার প্রথম গান। বছরজুড়ে গানের মধ্যে থাকতে চাই। বাকিটা ভক্তকুলের ওপর ছেড়ে দিলাম।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33243 and publish = 1 order by id desc limit 3' at line 1