logo
বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

৫২ প্রেক্ষাগৃহে

‘ফাগুন হাওয়ায়’

বিনোদন রিপোটর্

আগামী ১৫ ফেব্রæয়ারি সারাদেশের ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ’৫২-এর ভাষা আন্দোলনের ছবি ‘ফাগুন হাওয়ায়’। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকীর আহমেদ। ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তির ব্যাপারে নিশ্চিত করেছে ‘ফাগুন হাওয়ায়’ এর পরিবেশক প্রতিষ্ঠান অভি কথাচিত্র। এখন দেশজুড়ে প্রচারণায় ব্যস্ত ‘ফাগুন হাওয়ায়’ টিম।

অন্যদিকে সোশ্যাল মিডিয়াতেও ছবিটির পোস্টার, টিজার ও ট্রেলার নিয়ে বেশ আলোচনা হচ্ছে। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নিমির্ত হয়েছে ‘ফাগুন হাওয়ায়’। ঐতিহাসিক কাহিনীনিভর্র ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সিয়াম ও তিশা। আরও অভিনয় করেছেন বলিউডের অভিনেতা যশপাল শমার্, বাংলাদেশের খ্যাতিমান অভিনেতা আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ।

অপু-প্রিয়াংকার

প্রথম গান

বিনোদন রিপোটর্

‘গানটির পরিকল্পনা করেছিলাম প্রায় চার বছর আগে। এটি একটি ক্ল্যাসিক ঘরনার গান। তাই অনেক গবেষণা করেছি এই গানটির ওপর। দীঘর্ এ সময়ের মধ্যে একাধিকবার গানটির সুর-সংগীতের পরিবতর্ন করেছি। চেষ্টা করেছি, ক্লাসিক্যাল-বাণিজ্যিক ঘরানার মিশ্রণ ঘটিয়ে গানটি দঁাড় করানোর। শেষমেষ মাসছয়েক আগে গানটিতে আমি আর প্রিয়াংকা বিশ্বাস কণ্ঠ দিয়ে সম্পন্ন করি গানটি। নিজের নতুন গান এবং প্রথম মিউজিক ভিডিও ‘যাবেনা ছেড়ে’র প্রকাশনা উৎসবে এমনটাই জানালেন ক্লোজআপ ওয়ান তারকা অপু আমান।

‘ভালোবেসে যাবো এক শতে’ শিরোনামের গানটি লিখেছেন, সুর করেছেন এবং সংগীতায়োজন করেছেন অপু নিজেই। তার সঙ্গে সহশিল্পী হিসেবে আছেন প্রিয়াংকা বিশ্বাস। গানটি প্রকাশ করেছে ধ্রæব মিউজিক স্টেশন (ডিএমএস)। প্রকাশনা উৎসবে অডিও ট্র্যাকের পাশাপাশি মিউজিক ভিডিওটিও দারুণ প্রশসিংত হয়েছে উপস্থিতিমহলে। নিজস্ব ঢংয়ে গানটির ভিডিওটি নিমার্ণ করেছেন তরুণ নিমার্তা মাহিন আওলাদ। ভিডিওতে মডেল হয়েছেন হিমি ও অবাক। রয়েছে অপু ও প্রিয়াংকার উপস্থিতিও।

প্রিয়াংকা বিশ্বাস বলেন, তিন-চারটি গান থেকে বাছাই করে আমি এই গানটি গাইতে সম্মত হই। অপু দাদার কণ্ঠে প্রথমে গানটির সুর শুনেই মুগ্ধ হয়েছিলাম। এরপর ধ্রæব মিউজিক স্টেশন এবং ধ্রæব গুহ দাদার সহযোগিতায় কাজটি প্রকাশ করতে পেরেছি। এককথায় খুব ভালো লাগছে। আশা করছি, দশর্ক-শ্রোতাদেরও ভালো লাগবে।

ধ্রæব মিউজিক স্টেশন (ডিএমএস) তাদের ভালোবাসা দিবসের বিশেষ আয়োজনের অংশ হিসেবে গত রোববার ইউটিউব চ্যানলে অবমুক্ত করে ‘যাবেনা ছেড়ে’ গানের ভিডিও।

বইমেলায় রিজভীর

‘ভালোবেসে চলে যেতে নেই’

বিনোদন রিপোটর্

একুশে গ্রন্থমেলা-২০১৯ এ প্রকাশিত হয়েছে সাংবাদিক ও সংস্কৃতিকমীর্ রেজাউর রহমান রিজভীর গল্পগ্রন্থ ‘ভালোবেসে চলে যেতে নেই’। এটি লেখকের দ্বিতীয় গল্পগ্রন্থ। একুশে গ্রন্থমেলায় দোয়েল প্রকাশনীর ২০৫ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন অপূবর্ খন্দকার।

বইটি প্রসঙ্গে লেখক রেজাউর রহমান রিজভী বলেন, গত বছরের একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয় আমার লেখা প্রথম গল্পগ্রন্থ ‘আরেক বসন্তে’। বইটিতে ৮টি ছোটগল্প সন্নিবেশিত ছিল। এবারের ‘ভালোবেসে চলে যেতে নেই’ গল্পগ্রন্থটিতেও ৮টি গল্প রয়েছে। তবে চমক হিসেবে উল্লেখ করা যেতে পারে যে, এবারের ৮টি গল্পই হলো ‘আরেক বসন্তে’ গল্পগ্রন্থের ৮টি গল্পের সিক্যুয়াল। তবে প্রতিটি গল্পেই পুরোপুরি নতুনত্ব রাখা হয়েছে। যাতে কোনো পাঠক ‘আরেক বসন্তে’ এর গল্পগুলো না পড়লেও ‘ভালোবেসে চলে যেতে নেই’ এর গল্পগুলো পড়তে গিয়ে হেঁাচট না খান।

আর যেসব পাঠক ‘আরেক বসন্তে’ গল্পগ্রন্থটি পড়েছেন তাদের কাছে ‘ভালোবেসে চলে যেতে নেই’ গল্পগ্রন্থের গল্পগুলোকে আরও বেশি চেনা বলেই মনে হবে। পাঠকদের সুবিধার জন্য ‘আরেক বসন্তে’ গল্পগ্রন্থটির ৮টি গল্পের ক্রম ‘ভালোবেসে চলে যেতে নেই’ গল্পগ্রন্থেও একই রাখা হয়েছে।

উপন্যাসের সিক্যুয়াল পড়ে পাঠকরা অভ্যস্ত। তবে ছোট গল্পের পুরো একটি বইয়ের সিক্যুয়াল পড়তে পাঠকদের কাছে নতুন একটি অভিজ্ঞতা অজর্ন হবে বলেই আমি মনে করছি।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে