বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

চলে গেলেন সুস্থ চলচ্চিত্র আন্দোলনের

পুরোধা মুহম্মদ খসরু

বিনোদন রিপোর্ট

সুস্থ চলচ্চিত্র আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব মুহম্মদ খসরু মারা গেছেন। মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ইব্রাহিক কার্ডিয়াক হাসপাতালে (বারডেম) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ শর্টফিল্ম ফোরামের বর্তমান সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা অঞ্জন জাহিদুর রহিম।

শ্বাসকষ্ট, ডায়াবেটিস, অ্যাজমার সমস্যায় অনেক দিন ধরেই ভুগছিলেন মুহম্মদ খসরু। গত মাসে হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে কেরানীগঞ্জের রোহিতপুরের বাড়ি থেকে ঢাকায় আনা হয়। ভর্তি করা হয় ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে সিসিইউতে ভর্তি করেন। মাঝখানে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে হাসপাতাল ছাড়লেও শেষ রক্ষা হয়নি তার।

সুস্থ চলচ্চিত্র আন্দোলনের নেতৃত্ব দেয়া ছাড়াও বাংলা চলচ্চিত্রের অন্যতম পত্রিকা 'ধ্রম্নপদী' ও 'চলচ্চিত্র' এর সম্পাদক ছিলেন মুহম্মদ খসরু। এছাড়া বেশ কয়েকটি গ্রন্থের প্রণেতা ও প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক এবং অভিনেতা রাজেন তরফদারের বিখ্যাত চলচ্চিত্র 'পালঙ্ক'-এ সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন তিনি।

উপমহাদেশের প্রখ্যাত চলচ্চিত্র ব্যক্তিত্ব ঋত্বিক ঘটকের একটি সাক্ষাৎকার গ্রহণ করেছিলেন ৭০-এর দশকে। যা ধ্রম্নপদী পত্রিকায় প্রকাশিত হয়। পরে এই সাক্ষাৎকারটি উপমহাদেশের বিভিন্ন পত্রিকায় পুনর্মুদ্রণ হয়েছে।

গুরুতর অসুস্থ কুদ্দুস বয়াতি

বিনোদন রিপোর্ট

খাদ্যনালির সমস্যায় আক্রান্ত হয়েছেন লোকগানের জনপ্রিয় গায়ক কুদ্দুস বয়াতির। মহাখালীর বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। খবরটি নিশ্চিত করেছেন কুদ্দুস বয়াতির ছেলে ইলিয়াস বয়াতি। তিনি বলেন, 'গত ৭-৮ দিন ধরে কিছুই খেতে পারেন না আব্বা। দুইদিন আগে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মহাখালীর বক্ষব্যাধি হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন তিনি। সবাই বাবার জন্য দোয়া করবেন।'

অবস্থা গুরুতর হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হতে পারে বলেও জানান ইলিয়াস।

উলেস্নখ্য গত বছরের ৮ নভেম্বর কুদ্দুস বয়াতিকে ২০ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37459 and publish = 1 order by id desc limit 3' at line 1