logo
শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ মার্চ ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

চাই ভিন্ন ভিন্ন কাজ উপহার দিতে

চাই ভিন্ন ভিন্ন কাজ উপহার দিতে
সাফা কবির
'ফেসবুকিং পারো না!' রাহাত রহমানের নির্দেশনায় টিভি বিজ্ঞাপনের এই সংলাপ দিয়েই আলোচনায় আসেন সাফা কবির। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে মুঠোফোনে কথা হলো তার সঙ্গে...

এই মুহূর্তে...

লাঞ্চ করছি। কেবলই শুটিংয়ে ব্রেক দিল। সামনেই রমজানের ঈদ। তাই ঈদের কাজ নিয়েই ব্যস্ত আছি। ভালো ভালো কিছু গল্পে ও চরিত্রে অভিনয় করেছি। নামগুলো এখনই বলতে চাচ্ছি না। তাছাড়া উপস্থাপনা ও রেডিও জোকি হিসেবে একটি এফএম রেডিওতেও অনুষ্ঠান করছি।

ওয়েব সিরিজ...

ওয়েব সিরিজে কাজের অভিজ্ঞতা দু'বছর আগেই হয়েছে। বাঘবন্দী ও উষ্ণের আত্মহত্যা শিরোনামে দুটি ওয়েব সিরিজে কাজ করেছি। তখনও এদেশে ওয়েব সিরিজ তৈরির এমন হিড়িক পরেনি। সে সময় কাজ করে সত্যিই ভালো লেগেছিল। দর্শকরাও ভালোভাবে গ্রহণ করেছিল। এখন তো অনেকেই ভালো ভালো কাজ করছে ওয়েব সিরিজে।

টিভি নাটক...

টিভিতে একটি নাটক প্রচার হলে এটা দর্শকদের কতটা ভালো লাগলো তা বুঝা মুশকিল। তবে ইউটিউব বা ওয়েব সিরিজের কাজ হলে দর্শকদের প্রতিক্রয়া সঙ্গে সঙ্গেই বুঝা যায়। কতজন দেখলো, কে কি বলল সবই কিন্তু দেখার সুযোগ আছে ডিজিটাল পস্নাটফর্মে। তবে টিভি নাটকের দর্শক কমে যাচ্ছে বিষয়টি তেমন নয়, বরং নাটক দেখার মাধ্যমে পরিবর্তন আসছে। যদি টিভি নাটকের বাজেট আরও বাড়ে তবে এর মান আরও বাড়বে। অন্যদিকে অনলাইন নির্ভর কাজের বাজেট থাকে বেশি, ফলে নাটকের মানেও তার প্রভাব পড়ে। ভালো কাজ হলে দর্শকদের মাঝে সাড়া ফেলবে এটাই স্বাভাবিক।

ধারাবাহিক প্রসঙ্গ...

এক পর্বের নাটকেই কাজ করা হয় বেশি। ধারাবাহিকে কাজ করতে ভালো লাগে না। তাই কয়েক বছর ধরে ধারাবাহিকে কাজ করা ছেড়ে দিয়েছে। যদিও প্রথম দিকে আমি ধারাবাহিকে কাজ করেছি।

উপস্থাপনা...

হাতে গোনা দুএকটা অনুষ্ঠান উপস্থানা করেছি। 'তীর লিটিল শেফ' নামের শিশুতোষ একটি অনুষ্ঠান উপস্থাপনা করছি। একটি সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠানেরও উপস্থপনা করার সুযোগ হয়েছিল। সঙ্গে এবিসি রেডিওতে 'লাভ স্ট্রাক বাই সাফা কবির' নামে একটি শো করছি প্রতি শনিবার। কাজের মাধ্যম যাই হোক, আমি চাই সবসময় ভিন্ন ভিন্ন কাজ দর্শকদের উপহার দিতে।

চলচ্চিত্র...

চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা আছে। তার আগে ছবির গল্প, আমার চরিত্র ও ভালো পরিচালক লাগবে। ধর তক্তা মার পেরেক টাইপ কাজ করতে চাই না। এখন অনেক ভালো ভালো ছবি তৈরি হচ্ছে আমাদের দেশে। হয়তো সবকিছু পছন্দমতো পেলে দেখা যেতে পারে বড় পর্দায়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে