logo
মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২৩ মার্চ ২০১৯, ০০:০০  

ভিন্ন লুকে শবনম ফারিয়া

ভিন্ন লুকে শবনম ফারিয়া
শবনম ফারিয়া
আরও একটি ব্যতিক্রম চরিত্রে অভিনয় করলেন সময়ের ব্যস্ত অভিনেত্রী শবনম ফারিয়া। তবে চলচ্চিত্রে নয়, নাটকে। আসন্ন স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাভিশনে প্রচরিত হবে মাসুম শাহরীয়ারের রচনা ও সাইদুর রহমান রাসেলের পরিচালনায় বিশেষ নাটক 'যুদ্ধ দিনের প্রেম'। আর এখানেই নতুন লুকে দেখা যাবে এই অভিনয়শিল্পীকে। পুরো নাটকে বোরকা পরা অবস্থায় দেখা যাবে তাকে।

নাটকটি নিয়ে উচ্ছ্বসিত কণ্ঠে শবনম ফারিয়া বলেন, 'খুবই ভালো একটি গল্পের নাটক। সবচেয়ে বড় কথা, এতে আমার চরিত্রটি একেবারেই নতুন মনে হয়েছে। এ ধরনের চরিত্রে আগে কখনো অভিনয় করিনি। সবমিলিয়ে অন্যরকম একটা অভিজ্ঞতা ছিল। আশাকরি নাটকটি সবার কাছেই গ্রহণযোগ্যতা পাবে।'

ফারিয়া জানান, সত্য ঘটনার অনুপ্রেরণায় এই নাটক নির্মিত হয়েছে। বাংলাদেশ ভারত সীমান্ত। শাহাদাত যুদ্ধের ট্রেনিংয়ে সীমান্ত পার হয়েছিল। এর মধ্যে খবর আসে তার এক প্রিয় শিক্ষক নিশানাথ বাবু ঢাকা থেকে বর্ডারের দিকে আসছিলেন। হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। মেয়েকে নিয়ে বাংলাদেশের সীমান্তবর্তী এক উপশহরে আশ্রয় নিয়েছেন। শাহাদাত ক্যাম্প থেকে ছুটি গিয়ে সীমানা পার হয়ে তার কাছে আসে। শাহাদাত ঠিক করে, যে করেই হোক, স্যারকে নিয়ে বর্ডার পার হতে হবে। নিশানাথ বাবু রাজি হন না। ট্রেনিং রেখে তার ছাত্র এখানে পড়ে থাকবে এটাও তিনি চান না। তিনি শাহাদাতকে বুঝিয়ে পাঠিয়ে দেন। এরপর ঘটতে থাকে নানান রকম সব অপ্রত্যাশিত ঘটনা।

নাটকটির পরিচালক জানালেন, ২৬ মার্চ রাত ৯টা ৫ মিনিটে বাংলাভিশনে প্রচারিত হবে নাটকটি। এতে আরও অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, মিলি বাশার, মাসুম বাশার, নিকুল কুমার মন্ডল প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে