বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৬ এপ্রিল ২০১৯, ০০:০০

আজ টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস

অ্যাসোসিয়েশনের নির্বাচন

বিনোদন রিপোর্ট

আজ অনুষ্ঠিত হতে যাচ্ছে টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ'র দ্বি-বার্ষিক নির্বাচন। নগরীর গুলশান ১-এ অবস্থিত ইমানুয়েল কনভেনশন হলে আজ সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৫টা পর্যন্ত। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন সৈয়দ হাসান ইমাম। তার সহযোগী কমিশনার হিসেবে থাকবেন এসএম মহসিন ও খায়রুল আলম সবুজ। সংগঠনটির গঠনতন্ত্রে প্যানেল করার নিয়ম না থাকায় সমমনা প্রার্থীরা জোটবদ্ধ হয়ে নির্বাচনে লড়ছেন। দুই জোটে প্রার্থী সংখ্যা ৫৪ জন। তার বিপরীতে ভোটার সংখ্যা ১৭৯। এর মধ্যে অর্থ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় রফিকুল ইসলাম বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

একটি জোটে সভাপতি পদে ইরেশ যাকের, সাধারণ সম্পাদক সাজু মুনতাসির। অন্যজোটে সভাপতি পদে মনোয়ার হোসেন পাঠান, সাধারণ সম্পাদক পদে মুজিবুর রহমান মুজিব প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সহ-সভাপতির ৩টি পদের বিপরীতে প্রার্থী আছেন ৬ জন। তারা হলেন- সাজ্জাদ হোসেন দোদুল, জহির আহমেদ, তারেখ মিন্টু, দেওয়ান হাবীব, এসএম এহসানুল আজিম ও আনসারুল আলম লিংকন। সহ-সাধারণ সম্পাদকের দুটি পদের বিপরীতে লড়ছেন কাজী রিয়াজ হোসেন নয়ন, রেজাউল হক রেজা, সৈয়দ ইরফান উলস্ন্যাহ, সায়েদুজ্জামান তালুকদার মিঠু।

বিগত দুই কমিটিতে সফলভাবে দপ্তর সম্পাদকের দায়িত্বপালন করেছেন রেজাউল হক রেজা। এবার ইরেশ যাকের-সাজু মুনতাসির জোটে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে লড়ছেন তিনি।

মুক্তি অনিশ্চিত

মোদির বায়োপিক

বিনোদন ডেস্ক

অনিশ্চিত হয়ে পড়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক। গতকাল ৫ এপ্রিল মুক্তি পাওয়ার কথা থাকলেও মুক্তি মেলেনি এই বায়োপিকের। টুইট করে এমনটাই জানালেন ছবির প্রযোজক সন্দীপ সিং। মোদির বায়োপিক নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছে। ৮ এপ্রিল মামলার শুনানি, কাজেই ১২ এপ্রিলের আগে ছবি মুক্তির কোনো সম্ভাবনাই নেই। শৈশব থেকে কৈশোর পেরিয়ে নরেন্দ্র মোদির প্রধানমন্ত্রী হয়ে ওঠার জার্নি ফুটে উঠেছে ছবির পরতে পরতে। মোদির চরিত্রে অভিনয় করছেন বিবেক ওবেরয়। বিজেপি রাজ্য সভাপতি অমিত শাহর ভূমিকায় দেখা মিলবে মনোজ যোশীর। রয়েছেন বোমান ইরানি, সুরেশ ওবেরয়, জারিনা ওয়াহাব, দর্শন কুমার। ২৩টি ভাষায় ছবিটির পোস্টার অবমুক্ত করা হয়েছে।

জানা গেছে, মোদির বায়োপিকে দেখানো হবে গোধরা কান্ড। ২০০২ সালে গোধরা শহরের বাইরে হিন্দু তীর্থযাত্রীবাহী একটি ট্রেনে অগ্নিসংযোগ করা হয়েছিল। অগ্নিকান্ডে মৃতু্য হয়েছিল ৫৯ জনের। এই ঘটনাকে কেন্দ্র করে গুজরাট জুড়ে মুসলমানবিরোধী দাঙ্গা ছড়িয়ে পড়ে। কয়েক সপ্তাহ জুড়ে চলে দাঙ্গা। এই দাঙ্গায় তৎকালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি ও উচ্চপদস্থ আধিকারীকদের বিরুদ্ধে যুদ্ধে প্ররোচনা দেয়ার অভিযোগ ওঠে। মোদিকেও নানাভাবে কটাক্ষের মুখোমুখি হতে হয়। অনেক মানুষের মৃতু্যর জন্য তিনিই দায়ি- এমনই অভিযোগ ওঠে বার বার। মোদির বায়োপিকে গোধরা পরবর্তী ঘটনা কীভাবে আসে সেটাই দেখার একটি সর্বভারতীয় সংবাদসংস্থার সূত্রের খবর।

মঞ্চে আজ

'আওরঙ্গজেব'

বিনোদন রিপোর্ট

লম্বা বিরতির পর আজ আবার মঞ্চস্থ হচ্ছে প্রাঙ্গনেমোরের বহুল আলোচিত নাটক 'আওরঙ্গজেব'। আজ সন্ধ্যা ৭টায় রাজধানীর নাটক সরণির (বেইলী রোড) মহিলা সমিতি মিলনায়তনে মঞ্চস্থ হবে নাটকটি। এতে সম্রাট আওরঙ্গজেবের ভূমিকায় অনন্ত হিরা, সম্রাট শাহজাহানের ভূমিকায় রামিজ রাজু, শাহজাহানের কন্যা জাহানারা ও রওশনারার ভূমিকায় শুভেচ্ছা রহমান ও নূনা আফরোজ। অন্যান্য চরিত্রে ইউসুফ পলাশ, সরোয়ার সৈকত, মাইনুল তাওহীদ, তুহিন, বিপস্নব প্রমুখ। নাটকটির মঞ্চ ও আলোক পরিকল্পনা করেছেন ফয়েজ জহির, সংগীত পরিকল্পনা করেছেন রামিজ রাজু ও পোশাক নূনা আফরোজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<44139 and publish = 1 order by id desc limit 3' at line 1