বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

রোমান্টিক সংলাপ বললেই অভিনেত্রী হওয়া যায় না

এ সময়ের ব্যস্ত অভিনেত্রীদের একজন আশনা হাবিব ভাবনা। ভিন্নধারার চরিত্রে অভিনয় করতে মুখিয়ে থাকেন সবসময়। 'ভয়ংকর সুন্দর' চলচ্চিত্রে অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছেন তিনি। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ১২ এপ্রিল ২০১৯, ০০:০০
আশনা হাবিব ভাবনা

বৈশাখী পরিকল্পনা...

পহেলা বৈশাখ আমাদের সংস্কৃতির একটি অংশ। এই দিনটিকে কেন্দ্র করে সবসময়ই বিশেষ কিছু পরিকল্পনা থাকে। এবারও বেশ কিছু পরিকল্পনা আছে। সেসব একান্ত ব্যক্তিগত। সবার সঙ্গে ভাগাভাগি করতে চাই না। সাধারণত পহেলা বৈশাখে শুটিং থাকে না। তাই এ সময়টা আমার পরিবার ও কাছের মানুষদের সঙ্গে কাটাই। সকালে মা-বাবার সঙ্গে বের হব। ঠিক করেছি, তাদের সঙ্গেই দিনের বেশির ভাগ সময় ঘুরব।

পর্দার ব্যস্ততা...

ঈদকে সামনে রেখে আমাদের ব্যস্ততা সবসময়ই বেশি থাকে। এবার বৈশাখ ও ঈদের কাজ এক সঙ্গে পড়েছে। তাই ব্যস্ততা অন্য সময়ের তুলনায় কিছুটা বেশি। এখনো অনেক নাটকের কাজ শেষ হয়নি। গতকালও রাত অব্দি কাজ করেছি।

চরিত্র ফুটিয়ে তোলা...

সত্যি বলতে, আমি একজন অভিনেত্রী হতে চাই। দু'একটা রোমান্টিক সংলাপ বললেই অভিনেত্রী হওয়া যায় না। অন্তত আমি একজন অভিনেত্রীকে এভাবে মূল্যায়ন করতে চাই না। অভিনেত্রী মানেই হলো বিভিন্ন চরিত্রে অভিনয় করা। চরিত্রগুলোকে পর্দায় জীবন্ত করে ফুটিয়ে তোলা। আমি নিজেও তাই করি। সবসময় মুখিয়ে থাকি ভালো একটি গল্পের অপেক্ষায়। কখন নতুন একটি চরিত্রে কাজ করব। কোদাল হাতে মাটি কাটা ও সেলাই মেশিন চালিয়ে অভাবের সংসারের হাল ধরাসহ সব ধরনের চরিত্রে কাজ করেছি। আমার ভালো লাগে।

দায়বদ্ধতা...

এ পেশার সবচেয়ে মজার বিষয় হচ্ছে সারাবছর বিভিন্ন চরিত্রে অভিনয় করা যায়। নিজের মধ্যে বিভিন্ন নারীর চরিত্র ফুটিয়ে তোলার সুযোগ হয়। সারাজীবন আমি অভিনয় করেই যেতে চাই। এর প্রতি এক ধরনের দায়বদ্ধতা তৈরি হয়েছে।

চলচ্চিত্র...

ভালো গল্প পেলে আবারো চলচ্চিত্রে কাজ করার ইচ্ছা আছে। আপাতত নাটক নিয়ে ব্যস্ত থাকতে চাই। কিছু চলচ্চিত্রে অভিনয়ের কথাবার্তা চলছে। তবে গতানুগতিক কোনো সিনেমায় কাজ করতে চাই না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<45029 and publish = 1 order by id desc limit 3' at line 1