বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ফেরদৌসকে ধরে মমতাকে একহাত নিলেন মোদি

বিনোদন রিপোর্ট
  ২১ এপ্রিল ২০১৯, ০০:০০
শনিবার পশ্চিমবঙ্গের বিজেপির নির্বাচনী প্রচারণায় নরেন্দ্র মোদি

বাংলাদেশি অভিনেতা ফেরদৌসের কলকাতায় ভোটের প্রচারে অংশ নেয়াকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া সমালোচনা করলেন নরেন্দ্র মোদি।

লোকসভা নির্বাচনের প্রচারে শনিবার পশ্চিমবঙ্গে বিজেপির প্রচার চালাতে গিয়ে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতাকে আগের মতোই 'স্পিডব্রেকার দিদি' আখ্যায়িত করে তাকে লক্ষ্য করে বাক্‌ আক্রমণ শানান ভারতের প্রধানমন্ত্রী।

তৃণমূল কংগ্রেস নেত্রীকে আক্রমণ করতে গিয়ে এদিন মোদি বাংলাদেশি অভিনেতা ফেরদৌসের নির্বাচনী প্রচারে নামার প্রসঙ্গ তোলেন বলে দি স্টেটসম্যানের অনলাইন সংস্করণে বলা হয়েছে।

বিজেপি নেতা মোদি বলেন, 'এটা আমাদের জন্য লজ্জার যে প্রতিবেশী দেশ থেকে আসা মানুষ তৃণমূলের জন্য প্রচার চালাচ্ছে। সংখ্যালঘু ভোটারদের টানতে এই কৌশল নিয়েছে তারা।'

কলকাতার বাংলা চলচ্চিত্রে অভিনয় করতে যাওয়া ফেরদৌস সম্প্রতি সেখানে রাজ্যে ক্ষমতাসীন মমতার দল তৃণমূলের এক প্রার্থীর পক্ষে প্রচারে নেমে ব্যাপক সমালোচনায় পড়েন।

ওই ঘটনার পর কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপির নালিশে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফেরদৌসের ভিসা বাতিল করে এ অভিনেতাকে দেশ ছাড়ার নির্দেশ দেয়।

দেশে ফিরে আসা ফেরদৌস এই ঘটনার জন্য ভুল স্বীকার করে ইতোমধ্যে সবার কাছে ক্ষমা চেয়েছেন।

চলমান লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে শক্ত ভিত্তি নিতে চাইছে মোদির দল বিজেপি; অন্যদিকে বামদের হটিয়ে ক্ষমতায় আসা মমতাও তার কর্তৃত্ব ধরে রাখতে সচেষ্ট।

এই নির্বাচনের প্রচারে মোদি ও মমতার বাক্‌যুদ্ধ ব্যাপকভাবে আলোচনায় আসছে।

মমতাকে পশ্চিমবঙ্গের উন্নয়নের অন্তরায় হিসেবে চিহ্নিত করে তাকে 'স্পিডব্রেকার দিদি' বলেই সম্বোধন করছেন মোদি। অন্যদিকে ছেড়ে কথা কইছেন না মমতাও; তিনি মোদিকে বলছেন 'এক্সপায়ারি বাবু'।

শনিবার পশ্চিমবঙ্গে ভোটের প্রচারে গিয়ে মোদি বিভিন্ন জনসভায় বক্তব্যে রাজ্যের জনগণকে বিজেপিকে ভোট দেয়ার আহ্বান জানান। মমতার শাসনকে তিনি 'হুমকি, লুটতরাজ ও দুর্নীতির শাসন' বলে আখ্যায়িত করেন।

মোদি আশা প্রকাশ করেন, এবার পশ্চিমবঙ্গের মানুষ মমতাকে হটাতে বিজেপির পক্ষেই রায় দেবে।

পাঁচ পর্বের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ইতোমধ্যে দুটি পর্বের ভোটগ্রহণ হয়েছে।

এদিকে ফেরদৌসের কারণে ভারতের বোলপুরে ২০ শতাংশের শুটিং হতে না হতেই থেমে গেল বহুল আলোচিত দত্তা সিনেমার কাজ। এতে জুটি বেঁধে অভিনয় করছেন বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌস ও কলকাতার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত।

অনেক প্রস্তুতি, পরিকল্পনা ও প্রত্যাশা নিয়ে পুরো ইউনিট নিয়ে পরিচালক নির্মল চক্রবর্তী শুরু করেছিলেন দত্তা সিনেমার শুটিং। শরৎচন্দ্রের কালজয়ী সৃষ্টি 'দত্তা' অবলম্বনে নির্মিতব্য এই সিনেমায় অভিনয় শুরু করতে পেরে যারপর নাই উচ্ছ্বসিত ছিলেন ছবির নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তসহ সকল কলাকুশলীরা। কিন্তু মাত্র একটি ঘটনাই পাল্টে দিল সবকিছু। থমকে দিল পরিবেশ। শুটিং বন্ধ করতে বাধ্য হলেন পরিচালক। আশাহত হলেন পাত্র-পাত্রীরা। আর মোটা অঙ্কের লোকসানের কবলে পড়ে হতাশ হতে হলো লগিস্নকারক তথা ছবির প্রযোজককে।

এই বিষয়ে 'দত্তা' ছবির পরিচালক নির্মল চক্রবর্তী বলেন, 'আমার ছবির প্রায় ৮০ শতাংশ ইনডোরের শুটিং বাকি। জুনে আবার শুটিং শুরু করার পরিকল্পনা করেছি। আশা করছি ততদিনে সমস্যা থাকবে না। প্রায় ২০ বছর ধরে ফেরদৌস কলকাতায় আসছে, কাজ করছে। একটা নির্বাচনী প্রচারে অংশ নিয়েছে, তার জন্য ক্ষমাও প্রার্থনা করেছে। মনে হচ্ছে ঠিক হয়ে যাবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46204 and publish = 1 order by id desc limit 3' at line 1