logo
মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২২ মে ২০১৯, ০০:০০  

ঈদ নিয়ে মুখরিত অডিও অঙ্গন

ঈদ নিয়ে মুখরিত অডিও অঙ্গন
পহেলা বৈশাখের পর এবার ঈদের গান নিয়ে মুখর হয়ে উঠেছে দেশের অডিও বাজার। ঈদ আসতে এখনও দুই সপ্তাহ বাকি থাকলেও এরই মধ্যে অনেক গানই পুরোপুরি সম্পন্ন হয়ে গেছে। আগামী সপ্তাহের মধ্যেই এসব গান প্রকাশিত হবে। অডিওবাজার এবং বিভিন্ন শিল্পীর সঙ্গে কথা বলে জানা গেছে নবীনদের পাশাপাশি অনেক প্রবীণ এবং জনপ্রিয় তারকাশিল্পীরাও অংশ নিচ্ছেন এবারের ঈদের গান-বাজনায়। গান প্রকাশের পাশাপাশি অনেক গানের মিউজিক ভিডিও নির্মাণ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন অনেক অডিও-ভিডিও প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

জানা গেছে, বরাবরের মতো এবারের ঈদেও দেশের শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রম্নব মিউজিক স্টেশন প্রকাশ করছে ডজনখানেক গান। তারকা শিল্পীদের পাশাপাশি এ প্রতিষ্ঠান থেকে প্রকাশিত হচ্ছে সম্ভাবনাময় তরুণদের গান। ঈদে ধ্রম্নব মিউজিক স্টেশন থেকে প্রকাশ হবে ইমরান মাহমুদুলের সুর ও সঙ্গীতায়োজনে সাফায়াতের কণ্ঠে 'তোকে ছাড়া'। গানটির কথা লিখেছেন স্নেহাশীষ ঘোষ। চন্দন রায় চৌধুরীর ভিডিও পরিচালনায় এতে মডেল হিসেবে আছেন তামিম মৃধা ও সাবিনা রিমা। গীতিকবি কবির বকুল ও কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী তনয়া প্রেরণার কণ্ঠে 'মন প্রজাপতি'। কবির বকুলের কথায় গানটির সুর করেছেন পুলক আর সঙ্গীত আহমেদ হুমায়ুনের। চন্দন রায় চৌধুরীর ভিডিও পরিচালনায় এই ভিডিওতে প্রেরণা উড়েছেন প্রজাপতি হয়ে। তার সঙ্গে মডেল হিসেবে আছেন আসিফ। উপস্থাপক ও কণ্ঠশিল্পী তানভীর তারেকের 'আবার নতুন করে'। গানটির কথা, সুর-সঙ্গীত এবং কণ্ঠ তানভীর তারেকের। কাজী শুভর কণ্ঠে পাগল হাসানের কথা ও সুরে 'ভুলিয়া না যাইও' গানটির সঙ্গীতায়োজন করেছেন রাফি মোহাম্মদ। এছাড়া কণ্ঠশিল্পী আরিফুল ইসলাম মিঠুর 'মাঝরাতে', তৌফিক তামিমের 'মন বসে না পড়ার টেবিলে', রবিউল ইসলাম জীবনের কথায় ইমন খানের 'প্রেমের পাগল'। রুপা রোজারিনের 'হালকা হালকা প্রেম', রবিউল ইসলাম জীবনের কথায় নাজু আকন্দের 'উড়ে যেতে চাই'। কন্যারে খ্যাত শান এবারের ঈদে নিয়ে আসছেন তার নতুন গান 'গুনি প্রহর'। খায়রুল ওয়াসীর 'আমার কষ্টের জল'। ঈদ উপলক্ষে গানগুলো প্রকাশ হবে ঈদের আগে থেকে ৮ জুন পর্যন্ত।

ঈদে একাধিক নতুন গান নিয়ে আসছে ফাতেমা তুজ জোহরা ঐশি। সাইফুদ্দিন ইমনের কথায় 'খাজা বাবা' গানের সুর ও সংগীতায়োজন করেছেন কিশোর দাস। গান ছবি ইন্টারটেইনমেন্টের ব্যানারে এটি প্রকাশ হবে। অনুপম মিউজিক থেকে মনিরুজ্জামানের কথায় নতুন একটি গানের কম্পোজিশন করেছেন রাফাত। এতে কণ্ঠ দিয়েছেন ঐশি। সাউন্টেক থেকে প্রকাশিত হবে কবি মাসুদ পথিকের কথায় 'ইস্টিশন-টু'। গানটির সুরারোপ করেছেন মুরাদ নূর। সঙ্গীতায়োজন করেছেন মুশফিক লিটু। প্রকাশ পাবে অডিও-ভিডিও মাধ্যমে। এছাড়া জি-সিরিজ থেকে প্রকাশিত হবে ঐশির একটি ফোক গান।

জনপ্রিয় অভিনেত্রী ও গায়িকা রুমানা রশীদ ঈশিতা দীর্ঘদিন পর নতুন গান গাইলেন। এ গানের নাম 'আমার অভিমান'। গানটি লিখেছেন ও সুর করেছেন লুৎফর হাসান এবং সংগীত আয়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল। ঈদে জি-সিরিজের ব্যানারে প্রকাশ হবে গানটি।

ঈদে গান আর মডেলিংয়ে চমক নিয়ে আসছেন কাঙালিনী সুফিয়া। দীর্ঘদিন পর ভক্তদের উদ্দেশ্যে গাইলেন এ শিল্পী। 'প্রেমিক বাঙাল' শিরোনামে নতুন এ গানটিতে তার সঙ্গী হয়েছেন এ প্রজন্মের কণা ও মার্সেল। গানটি লিখেছেন সোমেশ্বর অলি। মার্সেলের সুর ও সংগীতে এতে কাঙালিনী ও কণার পাশাপাশি কণ্ঠও দিয়েছেন তিনি। সিএমভির প্রযোজনায় ঈদুল ফিতর উপলক্ষে প্রকাশ হবে 'প্রেমিক বাঙাল'-এর মিউজিক ভিডিও। জি-সিরিজের ব্যানারে 'দুটি মন মিলেমিশে' শিরোনামের একটি গান করেছেন কণ্ঠশিল্পী আগুন। গানটি গাওয়ার পাশাপাশি কথা ও সুর আগুনেরই। সঙ্গীতায়োজনে পার্থ মজুমদার। গানের ভিডিও নির্মাণ করেছেন মনজু আহমেদ। 'এক বৃষ্টিতে' শিরোনামের একটি গান করেছেন কণ্ঠশিল্পী লিজা। এ গানের কথা লেখার পাশাপাশি সুর ও সংগীতায়োজন করেছেন অটমনাল মুন। গানটির ভিডিও নির্মাণ করেছেন আবিদ হাসান। ইতোমধ্যে লিজা তার নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন গানটির ভিডিও। 'আব্বাস ওটু' সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন এ ছবির নায়িকা সোহানা সাবা। তার সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন গায়ক ইমরান। সাবা ও ইমরানের কণ্ঠে গাওয়া 'আমার কি কেউ আছে, থাকবে আশেপাশে' এমন কথায় গানটি লিখেছেন মাহমুদ মানজুর, সুর দিয়েছেন আহমেদ হুমায়ূন। গানটি ঈদের আগে প্রকাশ করার পরিকল্পনা রয়েছে পরিচালকের।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে