logo
শুক্রবার ২০ সেপ্টেম্বর, ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ মে ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

ভিন্ন কিছু নিয়ে হাজির হচ্ছি

অভিনেত্রী মৌসুমী হামিদ। ধারাবাহিক ও খন্ড নাটকে কাজ করেছেন নিয়মিত। পাশাপাশি অরন্য মামুনের 'বস্নাকমেইল', সাফি উদ্দিনের 'ফুল লেন্থ লাভ স্টোরি:পার্ট টু' এবং শামিম আহম্মেদ রনির 'মেন্টাল' চলচ্চিত্রে দেখা গেছে তাকে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে....

ভিন্ন কিছু নিয়ে হাজির হচ্ছি
মৌসুমী হামিদ
ভিন্ন কিছু...

প্রতিবারের মতো এবারও ঈদ উপলক্ষে বেশ কয়েকটি কাজ করেছি। তার মধ্যে সাজ্জাদ হোসেন দোদুল ভাইয়ের একটি নাটক। নিষেধ থাকায় নাটকটির নাম বলতে পারছি না। এতটুকু বলতে পারি দর্শক সবসময় আমাকে যেসব চরিত্রে দেখে অভ্যস্ত, এ নাটকে তেমনটি হবে না। ভিন্ন কিছু নিয়ে হাজির হচ্ছি এবার। একই সঙ্গে আমাকে চারটি চরিত্র দৃশ্যায়ন করতে হয়েছে। নাটকের গল্পও গতানুগতিক নয়। এ ছাড়াও হাতে কয়েকটি ঈদ নাটকের কাজ আছে। রাতদিন খেটে সেসব নাটকের কাজ করছি। আশা করি, দর্শক ভালোভাবেই গ্রহণ করবে।

পরিকল্পনা নেই...

ঈদ উপলক্ষে বিশেষ কোনো পরিকল্পনা নেই। তবে প্রতিবারই দেশের বাড়িতে যাই ঈদ উদযাপন করতে। এবার নানা কারণে ঢাকাতেই থাকতে হচ্ছে। সাধারণত ঈদের দিন পরিবার ও কাছের বন্ধুদের নিয়ে কাটাতে পছন্দ করি। এবারও তাই করব। একটা সময় ঈদে বন্ধুদের নিয়ে সিনেমা দেখতে যেতাম, এখন আর সেসব করা হয় না। তবে ছোটবেলায় ঈদ খুব হইহুলেস্নাড় করে পালন করতাম। সব ভাইবোন মিলে এ-বাড়ি ও-বাড়ি যেতাম। বড়রা ঈদে সালামি দিত। বড় হওয়ার সঙ্গে সঙ্গে সেসব পাল্টে গেছে। এখনকার ঈদ আগের মতো নেই।

নাটক হচ্ছে যেমন...

দু-একটি বিষয় ছাড়া বর্তমান নাটকের অবস্থা আমার কাছে ইতিবাচকই মনে হচ্ছে। প্রতিনিয়তই ভালো মানের নাটক নির্মাণ হচ্ছে। বর্তমানে আমাদের অনেক মেধাবী নির্মাতা ও অভিনয় শিল্পী রয়েছে। ফলে নাটকের অবস্থা ইতিবাচক হতে বাধ্য। তারপরেও নাটকের ডিস্ট্রিবিউশন নিয়ে আমার কিছু আপত্তি আছে। ঠিকঠাকভাবে নাটক ডিস্ট্রিবিউশন হচ্ছে না। এ জায়গায় সংশ্লিষ্টদের নজর দেয়া উচিত। এ ছাড়া সব জায়গায় নাটকের মান ও কদর বেড়েছে।

চলচ্চিত্রে...

বেশ কয়েকটি চলচ্চিত্রে কাজ করে প্রশংসিত হয়েছি। বরাবরই বড় পর্দায় কাজের আকাঙ্ক্ষা থাকে। এখনো আছে। তবে গল্প, পরিচালক আর আমার চরিত্র- সবকিছু ব্যাটেবলে মিলে গেলে নতুন চলচ্চিত্রে আমাকে দেখা যেতে পারে। আপতত এর বেশি কিছু বলতে চাচ্ছি না।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে