বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শেষ হলো ৭২তম কান চলচ্চিত্র উৎসব

নতুনধারা
  ২৬ মে ২০১৯, ০০:০০
সম্মানসূচক পাম দ'র পুরস্কার নিচ্ছেন অ্যালেইন ডেলনের মেয়ে আনুশকা ডেলন

বিনোদন ডেস্ক

উলস্নাস দিয়ে শুরু হয়ে উচ্ছ্বাসের মাধ্যমে শেষ হলো বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসব। দক্ষিণ ফ্রান্সের সাগরপাড়ের শহরে গত ১৪ মে পর্দা উঠে ৭২তম এই আসরের। টানটান উত্তেজনার মধ্য দিয়ে টানা ১২ দিন শেষে গতকাল ২৫ মে পর্দা নামলো এই উৎসবের। এবারের উৎসবজুড়ে ছিল নানা চমকপ্রদ ঘটনা। বিশেষ করে শিক্ষানবিস নির্মাতাদের বিভাগ সিনেফঁদাসোতে সেরা হয়েছেন ফরাসি তরুণী লুই কোরভয়জিয়ের পরিচালিত 'মানো আ মানো' চলচ্চিত্রটি। পুরস্কার হিসেবে তিনি অর্জন করেছেন ১৫ হাজার ইউরো। পালে দে ফেস্টিভাল ভবনের সাল বুনুয়েলে গত ২৩ মে বিকাল সাড়ে ৪টায় সিনেফঁদাসো বিভাগের বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

এবারের আসরের বহুল আলোচিত চলচ্চিত্র 'ওয়ানস আপন অ্যা টাইম ইন...হলিউড' এর উদ্বোধনী প্রদর্শনী হয় গত ২১ মে রাতে। চলচ্চিত্রটির প্রদর্শনী শেষে মুগ্ধ দর্শকরা ৬ মিনিট দাঁড়িয়ে অভিবাদন জানান নির্মাতা কুয়েন্টিন টারান্টিনোকে। কান উৎসবের এবারের আসরে প্রতিযোগিতা বিভাগের বিচারকদের আসনে ছিলেন সবচেয়ে কম বয়সী জুরি এল ফ্যানিং।

এবারের উৎসবে লালগালিচা মাড়ান বলিউড তারকাদের মধ্যে ঐশ্বরিয়া রাই বচ্চন, প্রিয়াংকা চোপড়া, দীপিকা পাড়ুকোন, সোনম কাপুর, কঙ্গনা রানাউত, হিনা খান, হুমা কুরেশি ও ডায়ানা পেন্টি। তাদের সাজসজ্জা ও পোশাক-আশাকের দু্যতি সহজেই দর্শকদের মন কেড়ে নেয় শুরু থেকেই। এছাড়া কান উৎসবের লালগালিচায় পা রাখেন বাংলাদেশের প্রযোজক-পরিচালক রুবাইয়াত হোসেন ও পরিচালক মেহেদী হাসান। 'লা ফেব্রিক সিনেমায় স্থান পায় তাদের 'স্যান্ড সিটি' চলচ্চিত্রের পান্ডুলিপি। উৎসবে অ্যালেইন ডেলনকে দেয়া সম্মানসূচক পাম দ'র। এটা গ্রহণ করেন তার মেয়ে ফরাসি অভিনেত্রী আনুশকা ডেলন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<51108 and publish = 1 order by id desc limit 3' at line 1