logo
বুধবার ১৭ জুলাই, ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২৪ জুন ২০১৯, ০০:০০  

একসঙ্গে চার ছবি নির্মাণ করছেন শাকিব খান

একসঙ্গে চার ছবি নির্মাণ করছেন শাকিব খান
চুক্তিসই অনুষ্ঠানে মালেক আফসারী, শাকিব খান, ইকবাল খন্দকার ও কাজী হায়াৎ
মন্দা অবস্থা থেকে কিছুতেই বের হয়ে আসতে পারছে না দেশীয় চলচ্চিত্রশিল্প। একদিকে ভালো গল্প আর দক্ষ-মেধাবী কলাকুশলীদের সংকট, অন্যদিকে সরকারি পৃষ্ঠপোষকতার অভাব- সব মিলিয়ে ক্রমেই দুর্ভিক্ষের কবলে পড়তে যাচ্ছে বাংলা চলচ্চিত্র। একমাত্র শাকিব খানকেই মাঝে মধ্যে চাঙ্গা করতে দেখা যাচ্ছে চলচ্চিত্রশিল্পকে। গত ঈদে মুক্তিপ্রাপ্ত শাকিব খান অভিনীত ও প্রযোজিত 'পাসওয়ার্ড' ছবিটির সাফল্যে কিছুটা উজ্জীবিত হয় চলচ্চিত্র পরিবার। নকলের অভিযোগ সত্ত্বেও প্রত্যাশা অনুযায়ীই ব্যবসা করছে মালেক আফসারী পরিচালিত এ ছবিটি। সেই ধারাবাহিকতায় চলচ্চিত্রের ভগ্ন শিল্পকে বাঁচাতে এবার একসঙ্গে চারটি ছবি নির্মাণের ঘোষণা দিলেন শাকিব খান। শুধু তাই নয়, চলচ্চিত্রশিল্পকে চাঙ্গা রাখতে এখন থেকে অভিনয়ের পাশাপাশি নিয়মিত প্রযোজনা করবেন বলেও জানান দেশের শীর্ষস্থানীয় এ তারকা। গতকাল রোববার দুপুরে এফডিসির কাজী জহির রায়হান কালার ল্যাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ প্রত্যয় ব্যক্ত করেন শাকিব খান। সেখানে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ব্যানারে ঘোষণা দেন চারটি চলচ্চিত্রের। ছবিগুলো হলো- 'বীর', 'প্রিয়তমা', 'হিটার' ও 'পাসওয়ার্ড-২'। ছবিগুলো পরিচালনা করবেন পর্যায়ক্রমে কাজী হায়াৎ, হিমেল আশরাফ, বদিউল আলম খোকন এবং মালেক আফসারী।

সংবাদ সম্মেলনে শাকিব খান বলেন, 'চলচ্চিত্রের সোনালি দিনেই আমি চলচ্চিত্রে এসেছি। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে চলচ্চিত্র ব্যবসা ক্রমেই বিলুপ্তির দিকে যাচ্ছে। এ দুর্দিনে ভালোবাসা এবং দায়িত্ববোধের কারণেই চলচ্চিত্রের পাশে থাকতে চাই। আপনারা মিডিয়ার সাংবাদিকরা আমার পাশে অতীতেও ছিলেন, ভবিষ্যতেও থাকবেন আশা করি। সোস্যাল মিডিয়ার আমার সব ফ্যানকেও পাশে থাকার আহ্বান জানাচ্ছি। আসলে এ অনুষ্ঠান (পরিচালকের সঙ্গে চুক্তিনামা) করতে চেয়েছিলাম খুব ছোট আয়োজনে। পরে ভেবে দেখলাম, দর্শকরা আমাকে ভালোবেসে আমার পাশে দাঁড়িয়েছেন। এ জন্য সবাইকে ডেকে আমার চলচ্চিত্রের মানুষের সঙ্গেই পরিচালকদের চুক্তিবদ্ধ হলাম। আশা করি, দর্শকরা এবারও হতাশ হবেন না।'

সংবাদ সম্মেলন অনুষ্ঠানে উপস্থিত অন্যতম পরিচালক ও পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন বলেন, 'এ ঈদের একটি চলচ্চিত্র আবার আমাদের নতুন করে বাঁচার আশা জাগিয়েছে। আমার কাছে মনে হয়েছে, আবার চলচ্চিত্র চাঙ্গা হতে শুরু করেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে আমাদের দেশীয় চলচ্চিত্রের দর্শক এখনো হলে গিয়ে ছবি দেখছে। তবে এ মন্দার বাজারে প্রতি বছরে যার একাধিক সিনেমা মুক্তি পায়। সেগুলোর কিছু ব্যবসায়ের মুখও দেখছে। দীর্ঘদিনের ক্যারিয়ারে সচেতন এ নায়ক নিজের ইমেজের যত্ন নিয়েছেন। ২০১৪ সালে 'হিরো দ্য সুপারস্টার' ছবি দিয়ে প্রযোজক শাকিবের যাত্রা সেটি আমার হাত ধরেই। এরপর পাঁচ বছর বিরতি নিয়ে চলতি বছরের গেল ঈদুল ফিতরে তিনি 'পাসওয়ার্ড' বানিয়েছেন।

আরেক পরিচালক কাজী হায়াৎ জানান, 'বীর তার পরিচালনায় ৫০তম চলচ্চিত্র। এ ছবির নায়কের পাশাপাশি প্রযোজনাও করবেন সুপারস্টার নায়ক শাকিব খান। এ জন্য তিনি খুব আনন্দিত এবং গর্বিত। শাকিব খান এ ক্রান্তিলগ্নে চলচ্চিত্রের পাশে দাঁড়িয়েছেন। এ জন্য তার দীর্ঘায়ু কামনা করেন।

চারটি ছবি প্রযোজনা নিয়ে সহকারী প্রযোজক ইকবাল হোসেন জয় বলেন, 'এ মন্দার বাজারে এতদিন নায়ক শাকিব খান প্রশংসিত হয়েছেন হলে দর্শক ধরে রেখে। এখন প্রযোজক শাকিব খানের প্রতিও মুগ্ধতা প্রকাশ করছেন ঢাকাই সিনেমাপ্রেমীরা। আশা করব, এটির ধারাবাহিকতা সব সময় চলবে।

উলেস্নখ্য, এসকে ফিল্মসের ব্যানারে শিগগিরই চারটি ছবির শুটিং শুরু হবে। আর ছবিগুলো আগামী কোরবানি ঈদসহ চলতি বছরের বিভিন্ন দিবস উপলক্ষে মুক্তি দেয়া হবে। বর্তমানে শাকিব খান জাকির হোসেন রাজুর 'মনের মতো মানুষ পাইলাম না' ছবির শুটিং করছেন। এটি প্রযোজনা করছে দেশ মাল্টিমিডিয়া।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে