logo
রোববার ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৬ জুন ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

ভিন্নরূপে মেহজাবীন

বিনোদন রিপোর্ট

ছোট পর্দায় নতুন নতুন রূপ ও চরিত্র নিয়ে নিয়মিত হাজির হচ্ছেন মেহজাবীন চৌধুরী। হালের আলোচিত এই অভিনেত্রী প্রথমবারের মতো জীর্ণ রূপে অভিনয় করছেন একটি নাটকে। নাম 'পতঙ্গ'।

গত রোববার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নাটকের একটি স্থিরচিত্র শেয়ার করে মেহজাবীন লিখেছেন 'পতঙ্গ'।

ছবিতে দেখা যায়, ময়লা পানির ধারে পাগলীর বেশে বসে আছেন তিনি। পুরো ছবিতে ফুটে ওঠেছে অসহায়ত্বের ছাপ। ছবিতে লাইক পড়েছে ১৯ হাজার। শেয়ার করেছেন ১৬২ জন। সবাই বিস্মিত ছবিটি দেখে। মন্তব্যের ঘরও বেশ ভারী।

হাসিবুল ইসলাম শুভ নামে একজন লিখেছেন, 'সত্যি আপু অসাধারণ কিছু একটা পেতে যাচ্ছি। যা সব কিছুকে হার মানাবে।' আর একজন লিখেছেন, 'এটাই অভিনয়'।

বর্তমানে ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির শুটিং চলছে। এদিকে, গেল ঈদেও 'বড় ছেলে' খ্যাত অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর বেশকিছু নাটক আলোচিত হয়েছে। এর মধ্যে উলেস্নখযোগ্য নাটকগুলো হলো, 'ভাইয়া', '২২শে এপ্রিল', 'শেষটা সুন্দর', 'মুঠোফোন', 'প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা', 'টম অ্যান্ড জেরি ২', 'আনোয়ার দ্য প্রডাকশন বয়', 'এই শহরে ভালোবাসা নেই', 'আগুন' ইত্যাদি।

১৯ জুলাই দেশে 'অনুপ্রবেশ'

বিনোদন রিপোর্ট

পরিচালক তাপস কুমার দত্তের প্রথম সিনেমা 'অনুপ্রবেশ'। এরই মধ্যে ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, মস্কোর গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, লন্ডনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালসহ বিশ্বের সাতটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে এটি। আগামী ১৯ জুলাই সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বলে জানিয়েছেন এর পরিচালক।

পরিচালনার পাশাপাশি সিনেমাটির কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা। সিনেমা প্রসঙ্গে তিনি বলেন, ''২০১৫ সালে 'সময় প্রকাশন' থেকে প্রকাশিত হয় তার (অদ্বয় দত্ত) 'অনুপ্রবেশ' নামের একটি পরাবাস্তববাদী উপন্যাস। এরপর এটি চলচ্চিত্রে রূপ দেয়া হয়। সম্পূর্ণ মৌলিক কাহিনির সিনেমা 'অনুপ্রবেশ'। যার প্রকরণ বা ধরনের মতো সিনেমা বাংলাদেশে আগে কখনো নির্মিত হয়নি। কারণ, অনুপ্রবেশে রয়েছে বিস্ময়কর তিনটি টাইম ট্রাভেল। এজন্য অনুপ্রবেশ সিনেমাটি দেখতে দেখতে একজন দর্শক কখনই বুঝতে পারবেন না, এর পরে কী হবে!''

'অনুপ্রবেশ' সিনেমায় অভিনয় করেছেন ভারতের গুণী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। বাংলাদেশের পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমীর পাশাপাশি অভিনয় করেছেন সম্পূর্ণ নতুন মুখ আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম। দুটি গানে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর ও শুভমিতা।

খনার ৭০তম মঞ্চায়ন

বিনোদন রিপোর্ট

ঢাকাই মঞ্চের আলোচিত প্রযোজনা 'খনা'। আজ বুধবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির ৭০তম মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। নাটকের দল বটতলার নন্দিত এ প্রযোজনাটি রচনা করেছেন সামিনা লুৎফা নিত্রা ও নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ আলী হায়দার।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন কাজী রোকসানা রুমা, সামিনা লুৎফা নিত্রা, মোহাম্মদ আলী হায়দার, ইভান রিয়াজ, তৌফিক হাসান ভূঁইয়া, শেউতি শাহগুফতা, মিজানুর রহমান, চন্দন পাল, ম. সাঈদ, পঙ্কজ মজুমদার, অনন্ত হিলেস্নাল, হুমায়ূন আজম রেওয়াজ, বাকিরুল ইসলাম, নাফিউল ইসলাম, হাফিজা আক্তার ঝুমা ও সুমিত তেওয়ারি রানা।

নাটকটির মঞ্চ ও আলোক পরিকল্পনায় থাকবেন আবু আউদ আশরাফী, সুর ও সঙ্গীত পরিকল্পনা করবেন শারমিন ইতি, অনন্ত হিলেস্নাল, লোচন, হুমায়ূন আজম রেওয়াজ, শেউতি শাহগুফতা, বাকিরুল ইসলাম। পোশাক পরিকল্পনায় তাহমিনা সুলতানা মৌ ও তৌফিক হাসান ভূঁইয়া। কোরিওগ্রাফি করবেন মোহাম্মদ রাফি ও নাসির উদ্দিন নাদিম। প্রপস হুমায়রা আখতার। পোস্টার তৌহিন হাসান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে