logo
রোববার ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৩ জুলাই ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

অসুস্থ শরীর নিয়েই শুটিং করেছি

চলচ্চিত্রের পাশাপাশি বর্তমানে ছোটপর্দাতেও কাজ করছেন চিত্রনায়িকা শাহনূর। রাজনীতির মাঠেও সরব এই অভিনেত্রী। সম্প্রতি তিনি কাজ শুরু করেছেন নতুন একটি নাটকের। এছাড়া হাতে রয়েছে বেশ কয়েকটি চলচ্চিত্রের কাজ। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...

অসুস্থ শরীর নিয়েই শুটিং করেছি
শাহনূর
নাটকের ব্যস্ততা...

এখন ঈদের নাটক নিয়েই ব্যস্ত আছি। সম্প্রতি তাজু কামরুলের পরিচালনায় 'মাতৃত্ব' নামের একটি নাটকের কাজ শেষ করলাম। চরিত্রটি আমার জন্য চ্যালেঞ্জিং। কারণ এ নাটকের শুটিং করেছি অসুস্থ শরীর নিয়ে। এতে আমাকে বিধবা নারীর চরিত্রে দেখা যাবে। অসুস্থ শরীর নিয়েই চেষ্টা করেছি মায়ের চরিত্রটিকে যতটা সম্ভব ফুটিয়ে তোলার। ঠিক একই নামে জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমী আপু একটি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। আমার চেষ্টা ছিল দর্শক যাতে দুটি কাজের মধ্যে গুলিয়ে না ফেলে। নাটকটি পুবাইলের বেশ কয়েকটি লোকেশনে শুটিং হয়েছে। আমার বিশ্বাস এটি দর্শকের ভালো লাগবে। এ ছাড়াও হাতে বেশ কয়েকটি নাটকের কাজ রয়েছে।

'ইন্দুবালা' নিয়ে...

একজন অবহেলিত নারীর জীবন-সংগ্রাম নিয়ে 'ইন্দুবালা' চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। এত সুন্দর গল্পের পস্নট সাধারণত হয় না। এমন একটি ছবিতে অভিনয় করতে পেরে সত্যিই ভালো লাগছে। আর পরিচালক জয় সরকার ছবির প্রত্যেকটি সিকু্যয়েন্সে চমৎকার নির্মাণশৈলী দেখিয়েছেন। সম্প্রতি 'ইন্দুবালা' সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে শিগগিরই মুক্তি দেয়া হবে ছবিটি।

রূপালী পর্দায়...

চলচ্চিত্রই আমার আসল জায়গা। সবার আগে চলচ্চিত্রকেই বেশি প্রাধান্য দিই। তাই সহজেই চলচ্চিত্রে কাজ করার সুযোগ হাতছাড়া করি না। সম্প্রতি তাজু কামরুলের 'বেলা অবেলা' নামের একটি চলচ্চিত্রে কাজ সম্পন্ন করেছি। এতে আমার বিপরীতে রয়েছেন চিত্রনায়ক ইমন। এছাড়াও আরও বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয়ের প্রসঙ্গে কথাবার্তা চলছে, ব্যাটে বলে মিলে গেলে কাজ করব।

রাজনীতির মাঠে...

অভিনয় আমার পেশা হলে রাজনীতি আমার নেশা। আমার রক্তের সঙ্গে রাজনীতি মিশে আছে। এ বিষয়টি আমি উপভোগ করি। যখনই সুযোগ পাই দলের সঙ্গে যুক্ত থাকার চেষ্টা করি। বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে সংরক্ষিত নারী আসন থেকে মনোনয়নপত্র কিনেছিলাম। যদিও সংসদ সদস্য হতে পারিনি তবুও দলের প্রতি, মানুষের প্রতি বিন্দুমাত্র ভালোবাসা কমেনি। আমি নিজেকে একজন সক্রিয় রাজনৈতিক কর্মী হিসেবেই মনে করি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে