শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

সুরের পাশাপাশি স্টেজ শো করছি

তরুণ প্রজন্মের আলোচিত সংগীত শিল্পী ও সুরকার বেলাল খান। সম্প্রতি 'জ্বলে পুড়ে মন' শিরোনামে একটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে একটি গানে কণ্ঠ দেবেন তিনি। সমসাময়িক নানা প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০
বেলাল খান

বর্তমানে...

হাতে অনেক কাজ। সম্প্রতি আমেরিকায় একটি স্টেজ শো করে দেশে ফিরলাম। এছাড়াও ঢাকার বাইরে কয়েকটি জেলায় স্টেজ শো করব। ঢাকার বাইরে থেকে আসার পর কয়েকটি নাটক ও মিউজিক ভিডিওর জন্য গান নিয়ে বসব। আমার ভক্তদের জন্য ইউটিউব চ্যানেলেও আগামী পূজা উপলক্ষে কয়েকটি গান মুক্তি দেয়ার পরিকল্পনাও রয়েছে। এছাড়াও আকাশ নিবিরের কথা ও সুরে 'জ্বলে পুড়ে মন' গানে কণ্ঠ দেয়ার পাশাপাশি তারই লেখা ও সুরে আরেকটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে গানে কণ্ঠ দেব।

আক্ষেপ...

গান আর আগের মতো নেই। ইউটিউব আর ফেসবুক এসে গানের বাজার একদম নড়বড় হয়ে গেছে। একটি ভালো গানের চেয়ে কিছু কিছু মানুষ এখন ভাইরালের পেছনে ছুটছে। যেখানে কথা নেই, মিউজিক নেই, ভিডিও নেই। সব মিলিয়ে ভালো নেই আমরা। ভালো নেই এই সংগীত অঙ্গনের মানুষগুলো। এই জন্য আমরা শুধু থেমে আছি। তাদের অবস্থানটা চেয়ে চেয়ে দেখছি। আগের দিনেও কিন্তু অনেক ভালো গানের বাজারে আইসক্রিম বিক্রির গানের আধিপত্য কম ছিল না। তবে আমরা কিন্তু সাবিনা ইয়াসমিন, এন্ড্র দা আর বিশ্বজিৎ দার গানগুলোই শুনছি। আমার কারো প্রতি কোনো আক্ষেপ নেই। শুধু ভালোলাগাটা হলো কোন ভাইরাল নয় কিন্তু স্টেজ শো আমরা ওঠেই কিন্তু একাধিক গান গাইতে পারি। ভাইরালরা কিন্তু নয়।

দেশীয় বাজারে বিদেশি গান...

আমার বলা ঠিক হবে কিনা আমি জানি না। আমাদের অনেক শিল্পী গান কিন্তু দেশের মিউজিক পরিচালকদের হাত দিয়ে হিট। কিন্তু অনেক শিল্পীই আছে দেশের গান হিট হওয়ার পর আমাদের পাশের দেশেই গিয়ে অনেক গান তৈরি করে আনছে। সেখানে কি হচ্ছে দিন শেষে। টিকে থাকার জন্য অনেক কিছুই করা সম্ভব। কিন্তু মানুষের হৃদয়ে বেঁচে থাকার জন্য ভালো কাজ করতে হবে বলে আমি মনে করি। আমি একজন শিল্পী হয়ে দেশের বাইরের ছবিতে গান করেছি কিন্তু তাদের থেকে মিউজিক করে দেশে আনিনি। এটা আসলে দেশের প্রতি যার যার যেরকম টান।

গান নিয়ে প্রাপ্তি...

আমার সকল প্রাপ্তি এই গান থেকেই। আর একজন মানুষের তো প্রাপ্তির শেষ থাকে না। এত মানুষের ভালোবাসা পাওয়া এটাই কম কিসের। সব থেকে বেশি ভালো লাগে ঢাকা থেকে যখন অনেক দূরে যাই ঠিক তখন বোঝা যায়। আমাদের দেশীয় মানুষ কত গানপ্রিয়। আর দেশের গান আমরা কত ভালোবাসে। এর চেয়ে আর কি প্রাপ্তি থাকতে পারে। তবে আমার জীবনে কোনো অপ্রাপ্তি নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66887 and publish = 1 order by id desc limit 3' at line 1