বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

টরন্টোতে প্রশংসিত আফজাল-অপি

নতুনধারা
  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০
আফজাল হোসেন ও অপি করিম

বিনোদন রিপোর্ট

কানাডার টরন্টোতে কোনো বাংলা মঞ্চনাটক এতটা সমাদৃত হয়নি, দাবি প্রখ্যাত নাট্যকার ও নির্দেশক মাসুম রেজার। শনিবার টরন্টোতে মঞ্চায়ন হয় 'জনৈক অভিজ্ঞ দম্পতি' নাটকের। দেশে ফিরে সারা বাংলার কাছে অনুভূতির কথা জানিয়েছেন নাটকটির নাট্যকার মাসুম রেজা। তিনি বলেন, 'নাটকটি ভীষণ দর্শকপ্রিয়তা পেয়েছে। টরন্টোতে বাংলা মঞ্চনাটক; ফলে দর্শক সমাগম নিয়ে চিন্তা ছিল না। কিন্তু শেষ পর্যন্ত অনেক ভালো সাড়া পেয়েছি। হলভর্তি দর্শক ছিল।' মঞ্চ নাটকটির আয়োজন করে টরন্টো ঢাকা কালচারাল নেটওয়ার্ক।

মাসুম রেজা আরও বলেন, 'দর্শকদের মতে পুরো প্রোডাকশনে খুবই পেশাদারিত্বের ছাপ ছিল। বাংলা মঞ্চনাটকে টরন্টো এরকমটা আগে দেখেনি।'

এই নাটকের মাধ্যমে ২৫ বছর পর মঞ্চে ফিরেছেন বরেণ্য অভিনেতা আফজাল হোসেন। তার সহশিল্পী হিসেবে ছিলেন আরেক গুণী অভিনেত্রী অপি করিম।

দীর্ঘদিন পর মঞ্চে কাজ করে অনুপ্রাণিত এই দুই অভিনয়শিল্পীও। মাসুম রেজা জানান, দুজনেই অভিনয় করেছেন মন খুলে। দুজনেই দর্শকদের কাছে দারুণ সমাদৃত হয়েছেন। তারা অনেক অনুপ্রাণিত হয়েছেন। স্থানীয় যারা অভিনয় করেছে তারাও ভালো করেছে। ম্যাক আজাদ, শর্মী, টরি, ও আতিক টরন্টোর শিল্পী। নাটকটি কানাডার এডমন্টনে ২১ সেপ্টেম্বর প্রদর্শিত হবে বলে জানা গেছে।

'জনৈক অভিজ্ঞ দম্পতি' নাটকটি ঢাকাতেও মঞ্চায়ন হওয়ার কথা চলছে। সেই সঙ্গে নাট্যকার ও নির্দেশক মাসুম রেজার লেখা 'পেন্ডুলাম' নাটকে আফজাল হোসেনের অভিনয়ের কথা চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67345 and publish = 1 order by id desc limit 3' at line 1