শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০

স্পেনে প্রদর্শিত 'হাসিনা : এ ডটার্স টেল'

বিনোদন রিপোর্ট

স্পেনে এশিয়ানভিত্তিক সংগঠন 'কাসা এশিয়া' এর আয়োজনে 'এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯'-এ প্রদর্শিত হয়েছে 'হাসিনা : এ ডটার্স টেল' তথ্যচিত্রটি। 'কাসা এশিয়া' এর সপ্তম ফিল্ম ফেস্টিভ্যাল হলেও এবারই প্রথম ছয়টি দেশের তথ্যচিত্র প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে; যেখানে বাংলাদেশের 'হাসিনা : এ ডটার্স টেল' প্রদর্শিত হয়েছে। সম্প্রতি মাদ্রিদের 'বি দ্য ট্রাভেল ব্র্যান্ড এক্সপেরিয়েন্স' এর হলরুমে 'হাসিনা : এ ডটার্স টেল' প্রদর্শিত হয়। স্থানীয় দর্শকদের সুবিধায় তথ্যচিত্রের সংলাপে সাবটাইটেল হিসেবে ইংরেজি ও স্প্যানিশ ভাষা রাখা হয়। এ সময় উপস্থিত ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার, বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব তাহসিনা আফরিন শারমিন, কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ, প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম।

৭৫ মিনিট দৈর্ঘ্যের এই তথ্যচিত্রটি দেখতে স্থানীয় স্প্যানিশরাও উপস্থিত ছিলেন। এই উৎসবেই আগামী ৩ নভেম্বর তথ্যচিত্র আবারও প্রদির্শত হওয়ার কথা রয়েছে। প্রসঙ্গত, স্পেনে এশিয়া অঞ্চলের দেশগুলো নিয়ে কাজ করা প্রতিষ্ঠান 'কাসা এশিয়া' এবারের ফিল্ম ফেস্টিভ্যালে এশিয়ার ২৫টি দেশের শতাধিক চলচ্চিত্র প্রদর্শন করবে। ৩০ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত ১২ দিনের মূল চলচ্চিত্র উৎসব এবং অফ ফেস্টিভ্যাল হিসেবে ৪-৩১ অক্টেবার পর্যন্ত বিভিন্ন দেশের ডকুমেন্টারি ছবি দেখানো হবে।

বাংলাদেশে নিরবের মালয়েশিয়ান ছবি

বিনোদন রিপোর্ট

মালয়েশিয়ার পর এবার বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়ক নিরবের ছবি 'বাংলাশিয়া'। আগামী নভেম্বর মাসে প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে বলে জানিয়েছেন নিরব। তিনি জানান, আগামী নভেম্বর মাসেই বাংলাদেশের দর্শক দেখতে পাবেন তার মালয়েশিয়ান ছবি 'বাংলাশিয়া'। তিনি বলেন, এদেশে মুক্তির জন্য তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতি পেয়েছি গত ১১ এপ্রিল। নির্মাতা অনন্য মামুনের প্রযোজনা সংস্থা অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের ব্যানারে 'বাংলাশিয়া' বাংলাদেশে মুক্তি দেয়া হচ্ছে।

'বাংলাশিয়া' পুরোপুরি মালয়েশিয়ান ছবি। ২০১৪ সালে নির্মিত এ ছবি দেশটিতে প্রায় ৫ বছর নিষিদ্ধ ছিল। ছবির ৩১টি দৃশ্য মালয়েশিয়ার সরকারের বিপক্ষে যাওয়ায় সরকার ছবিটির ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করে। বেশকিছু কাটছাঁটের পরে গত ১২ ফেব্রম্নয়ারি নিষেধাজ্ঞা তুলে নেয়া হয় এবং সিনেমার নাম দেয়া হয় 'বাংলাশিয়া ২.০'।

তার আগে মালয়েশিয়াতে মুক্তি না পেলেও সিনেমাটি নিউইয়র্ক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল, ওসাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হয়। নিরব বলেন, বাংলাদেশে 'বাংলাশিয়া' মুক্তি পাবে বাংলা ভাষায়। এজন্য বর্তমানে ডাবিং করা হচ্ছে। শেষ হলে সেন্সরে জমা দেব। নভেম্বরে সিনেমা হলে দর্শক দেখতে পারবেন।

'বাংলাশিয়া' সিনেমায় নিরবকে কখনো বাবুর্চি, কখনো মোটর মেকানিকস, আবার কখনো কোনো প্রতিষ্ঠানের কর্মচারী হিসেবে দেখা যাবে।

মিস ইউনিভার্স মুকুট উন্মোচন করলেন তাহসান

বিনোদন রিপোর্ট

গুলশানের আমিশে ফাইন জুয়েলারি ফ্ল্যাগশিপ স্টোরে অনুষ্ঠিত হয়েছে মিস ইউনিভার্স বাংলাদেশের মুকুট উন্মোচন। মুকুট উন্মোচন করেন মিস ইউনিভার্স বাংলাদেশের বিচারক তাহসান খান, কানিজ আলমাস খান, আমিশের বিজনেসের প্রধান রোকেয়া সুলতানা, রিজওয়ান বিন ফারুক, চেয়ারম্যান, মিস ইউনিভার্স বাংলাদেশ ও মিস ইউনিভার্স বাংলাদেশের শীর্ষ ১০ প্রতিযোগী। আগামী ২৩ অক্টোবর অনুষ্ঠিত হবে প্রথম মিস ইউনিভার্স বাংলাদেশের সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে। বিজয়ীকে ক্রাউন পরিয়ে দেবেন ১৯৯৪-এর মিস ইউনিভার্স বিজয়ী ও বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন।

এ প্রসঙ্গে মিস ইউনিভার্স বাংলাদেশের বিচারক তাহসান খান বলেন, 'মিস ইউনিভার্স বাংলাদেশের প্রথম সংস্করণের অংশ হতে পেরে আমি খুব উচ্ছ্বসিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<71400 and publish = 1 order by id desc limit 3' at line 1