বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অবশেষে কবরীর 'এই তুমি সেই তুমি'

নতুনধারা
  ২১ অক্টোবর ২০১৯, ০০:০০
কবরী

বিনোদন রিপোর্ট

ঢাকাই সিনেমার মিষ্টি মেয়ে কবরী ২০০৫ সালে 'আয়না' ছবির মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে হাজির হন। ওই ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তিনি অভিনয়ও করেছিলেন। এরপর রাজনীতিতে ঢুকে পড়ায় ছবি পরিচালনা তো দূরে থাক, অভিনয়েই তিনি অনিয়মিত হয়ে পড়েন। তবে লেখালেখি করতে পছন্দ করা কবরী ২০০৮-০৯ সালের দিকে একটি ছবির চিত্রনাট্য লিখেছিলেন। সময়ের অভাবে ছবিটি নিয়ে মাঠে নামা হচ্ছিল না। ২০১৫ সালে ঘোষণা দেন সেই ছবিটি নির্মাণের। জানান, ছবির নাম হবে 'এই তুমি সেই তুমি'। দুই প্রজন্মের দুটি জুটির রোমান্স, মানসিকতা ফুটে উঠবে এই ছবির গল্পে। কিন্তু প্রায় দেড় কোটি টাকা বাজেটের এই ছবিটি অর্থের অভাবে তৈরি করতে পারছিলেন না তিনি। বাধ্য হয়ে দুই দুইবার সরকারি অনুদানের জন্যও আবেদন করেন। অবশেষে চলতি বছরে সাড়া মিলল। ৫০ লাখ টাকা অনুদান পেয়েছেন তিনি 'এই তুমি সেই তুমি' ছবির জন্য।

এবার এই অভিনেত্রী মাঠে নামছেন। তিনি জানান, আসছে ডিসেম্বরেই শুটিং শুরু করবেন নতুন ছবির। সেজন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছেন।

ছবির পাত্রপাত্রী কারা? এই প্রসঙ্গে কবরী বলেন, 'এখন পর্যন্ত সোহেল রানা অভিনয় করবেন এটা বলা যায়। আমিও থাকব। আরও একটি জুটি আছে ছবিতে। তাদের খুঁজছি। ঢাকার একজন নায়ক থাকবেন। তার সঙ্গে কলকাতার কোনো নায়িকাকে নেয়ার ইচ্ছে আছে। বেশ কয়েকজনের সঙ্গে আলাপ হয়েছে। চূড়ান্ত হলে শিগগিরই সেই জুটির নাম ঘোষণা করব।'

ঢাকায় নায়ক হিসেবে 'এই তুমি সেই তুমি' ছবিতে আরিফিন শুভ'র নাম শোনা গিয়েছিল ২০১৬ সালের দিকে। তবে কবরী বলেন, 'কিছুই এখনো চূড়ান্ত নয়। অনেকদিন পর অনেক অপেক্ষা শেষে ছবিটি নির্মাণ করতে যাচ্ছি। একটু দেখেশুনে ও বুঝে কাজটি শুরু করতে চাই।' কবরী আরও জানান, দুটি জুটির চার শিল্পী ছাড়াও ২০১৮-২০১৯ অর্থবছরে অনুদান পাওয়া 'এই তুমি সেই তুমি' ছবিতে বাংলাদেশের স্বনামধন্য কলাকুশলীরা কাজ করবেন। একটি মৌলিক গল্পে চমৎকার বিনোদনের সিনেমা নির্মাণের চেষ্টা করছেন তিনি।

কবরী ১৯৬৪ সালে সুভাষ দত্তের পরিচালনায় 'সুতরাং' ছবির নায়িকা হিসেবে অভিনয় জীবনের শুরু। এরপর অভিনয় করেছেন হীরামন, ময়নামতি, চোরাবালি, পারুলের সংসার, বিনিময়, সুজন সখী, সারেং বউ, দিন যায় কথা থাকে, আগন্তুকসহ অসংখ্য কালজয়ী চলচ্চিত্রে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<72003 and publish = 1 order by id desc limit 3' at line 1