শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২১ অক্টোবর ২০১৯, ০০:০০

এবার কানাডায় 'মায়াবতী'

বিনোদন রিপোর্ট

নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান অভিনীত সিনেমা মায়াবতী গত ১৩ সেপ্টেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এবার দেশের গন্ডি পেরিয়ে কানাডায় মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। জানা গেছে, আগামী ১০ নভেম্বর কানাডার টরন্টোতে প্রদর্শিত হবে 'মায়াবতী'। সেখানকার উডসাইড সিনেমা হলে দুটি শো অনুষ্ঠিত হবে।

প্রথমটি স্থানীয় সময় দুপুর ১টায় এবং বিকেল ৪টায় হবে পরবর্তী প্রদর্শনী। নারী পাচার ও একটি সাধারণ মেয়ের সংগ্রামী জীবনের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক অরুণ চৌধুরী। 'মায়াবতী' তার দ্বিতীয় সিনেমা। এর আগে 'আলতাবানু' নির্মাণ করেছিলেন তিনি।

সিনেমা প্রসঙ্গে তিশা বলেন, 'পৃথিবীর প্রত্যেক মানুষের না বলার অধিকার আছে, সবার উচিত এটাকে সম্মান করা। আর এই মেসেজ নিয়েই অরুণ চৌধুরী মায়াবতী সিনেমাটি নির্মাণ করেছেন। আমরা চেষ্টা করেছি বিষয়টি সুন্দরভাবে সিনেমায় উপস্থাপন করতে।' গল্পে দেখা যায়, মায়া নামের এক কিশোরী ছোটবেলায় মায়ের কাছ থেকে চুরি হয়ে বিক্রি হয় দৌলতদিয়ার রেড লাইট এরিয়ায়। সেখানে তার বেড়ে ওঠা। এরপর নানা প্রতিকূলতার মধ্য দিয়ে তার জীবন অতিবাহিত হয়। ছবিতে ইয়াশ ও তিশা ছাড়াও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, আগুন, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, ওয়াহিদা মলিস্নক জলি প্রমুখ।

ডিসেম্বরে মীর সাব্বিরের সিনেমার শুটিং

বিনোদন রিপোর্ট

ডিসেম্বরে শুরু হতে যাচ্ছে অভিনেতা মীর সাব্বিরের পরিচালনার প্রথম চলচ্চিত্র 'রাত জাগা ফুল'র শুটিং। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে ছবিটি। ছবির গল্প, চিত্রনাট্য ও সংলাপ মীর সাব্বিরের নিজেরই করা। এছাড়াও ছবিতে ব্যবহৃত গানের কথাও লিখেছেন তিনি নিজেই। ছবির প্রস্তুতি বর্তমানে শেষের দিকে। সবকিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরেই ছবির শুটিং শুরু করতে চান এই অভিনেতা-নির্মাতা।

মীর সাব্বির বলেন, 'ছবির প্রি-প্রোডাকশন শেষ হয়েছে। সিনেমা মানেই মহাযজ্ঞ। এর প্রস্তুতিও বিশাল। আমি গুছিয়ে উঠেছি। এবার শুটিংয়ের পালা। আগামী নভেম্বরের ১৫ তারিখের মধ্যে একটি সংবাদ সম্মেলন করে সবাইকে একসাথে বিস্তারিত ছবির সব আপডেট জানাব। আপাতত বলা যায় যে, ডিসেম্বরেই ঢাকার বাইরে ছবির শুটিং শুরু করব। এরপর ঢাকার বিভিন্ন লোকেশনে কাজ করব। এভাবেই পরিকল্পনা করেছি।'

ছবিতে কারা অভিনয় করবেন এই বিষয়েও সংবাদ সম্মেলনেই জানাবেন বলে জানান তিনি। বর্তমানে নাট্য পরিচালনা ও অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন মীর সাব্বির। 'জোড়া পাতা' নামে একটি ধারাবাহিক নাটক পরিচালনা করছেন তিনি। যেটি চ্যানেল আইতে প্রচারিত হচ্ছে নিয়মিত। এছাড়াও 'আম্বানি' নামের একটি ধারাবাহিকে কাজ করছেন। প্রচারের অপেক্ষায় আছে তাঁর ছয়টি ধারাবাহিক নাটক। ধারাবাহিক ছাড়াও বেশকিছু একক নাটকের কাজও শেষ করেছেন সম্প্রতি। নিজের রয়েছে একটি ইউটিউব চ্যানেল। সেখানেও নাটক প্রচার করছেন তিনি।

শিরোনামহীনে গাইতে পারবেন তুহিন

বিনোদন রিপোর্ট

শিরোনামহীনের গান গাইতে পারবেন ব্যান্ডটির সাবেক ভোকাল ও জনপ্রিয় কণ্ঠশিল্পী তুহিন ও তার ব্যান্ড আভাস। গতকাল রোববার হাইকোর্টের একটি বেঞ্চ এই আদেশ দেয়। শিরোনামহীনের পক্ষে ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমান ৪৯টি গানের কপিরাইট দাবি করে মামলা করেছিলেন নিম্ন আদালতে। মামলার আবেদনের প্রেক্ষিতে নিম্ন আদালত আদেশ দিয়েছিল শিরোনামহীনের গান গাইতে পারবেন না ব্যান্ডটির সাবেক ভোকাল জনপ্রিয় শিল্পী তুহিন। গতকাল নিম্ন আদালতের সেই আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ রোববার এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন তুহিনের আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান। তিনি বলেন, 'এই আদেশের কারণে আগামী ছয় মাস আভাস ব্যান্ড সেই ৪৯টি গান স্টেজে গাইতে পারবে এবং কপিরাইট এক্সারসাইজ করতে পারবে। এতে আর কোনো আইনি ঝামেলা নেই। ছয় মাস পর আবার এই আদেশ রিভিউ হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<72007 and publish = 1 order by id desc limit 3' at line 1