বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

মঞ্চের যেকোনো কাজ করতেই আমার ভালো লাগে

অভিনেতা ও উপস্থাপক সাজু খাদেম। বেশ কয়েক বছর আগে সায়ের খান পরিচালিত একুশে টিভিতে প্রচারিত 'ভোলার ডায়েরি' নাটকে নাম ভূমিকায় অভিনয় করে একজন অভিনেতা হিসেবে বেশ সুনাম কুঁড়িয়েছিলেন এই অভিনেতা। এরপর আর পেছনে তাকাতে হয়নি। বর্তমানে টিভি নাটকের ব্যস্ততম অভিনতা তিনি। কাজ করেছেন বেশ কয়েকটি সিনেমাতেও। আজ তার জন্মদিনেও ব্যস্ত থাকবেন শুটিংয়ে। কথা হলো তার সঙ্গে ...
নতুনধারা
  ২২ অক্টোবর ২০১৯, ০০:০০
সাজু খাদেম

জন্মদিনেও অবসর নেই ...

আজ আমার জন্মদিন। কিন্তু ব্যস্ততার চাপে জন্মদিন পালন করার চিন্তাই মাথায় আনতে পারিনি। সকাল থেকেই টানা কাজ করতে হবে আমাকে। ঢাকার অদূরে মানিক মানবিক পরিচালিত 'আজব ছেলে' সিনেমার শুটিংয়ে ব্যস্ত থাকব। যদিও কয়েকদিন আগেও জন্মদিন নিয়ে ছোট-খাটো এক আয়োজন করব ভেবেছিলাম। তবে ২৪ অক্টোবর কাজ শেষ করে ফিরে জন্মদিনের মুহূর্তটা পরিবারের সঙ্গেই কাটাতে চাই।

'আজব ছেলে' প্রসঙ্গ ...

এটা একটা অন্য ধরনের গল্প। অনেক সুন্দর এবং পরিপাটিভাবে নির্মাণ করছেন পরিচালক। বিস্তারিত বলতে চাই না। এখানে প্রতিটি চরিত্রই অনেক গুরুত্বপূর্ণ। আর মানিক মানবিকের পরিচালনা নিয়ে বলারও কিছু নেই। তার দক্ষ হাতে যাই নির্মাণ করেন, সেটাই প্রশংসার দাবি রাখে। আশা করি, এখানেও তার ব্যতিক্রম হবে না।

নতুন ধারাবাহিক ...

বেশ কিছু নাটক প্রচার হচ্ছে আমার ধারাবাহিকভাবে। কোনটা রেখে কোনটা বলব। তবে গত ৫ অক্টোবর থেকে এনটিভিতে শুরু নতুন নাটকটির কথা বলি। এজাজ মুন্না পরিচালিত এই নাটকটির নাম 'শহরালী'। এখানে আমি অভিনয় করছি খাদেমুল চরিত্রে। এরই মধ্যে নাটকটি নাকি অনেকের ভালো লেগেছে। অনেকে আমাকে ফোন করে এবং ফেসবুকে প্রশংসা করেছেন। আমি নিজেও এতে অভিনয় করে বেশ আনন্দ পাচ্ছি। আর মুন্না ভাই এমনই একজন পরিচালক, তিনি যখন আমাকে কোনো চরিত্রে অভিনয়ের কথা বলেন, তখন নির্দ্বিধায় তার দেয়া চরিত্রটিতে আমি ভরসা রাখতে পারি। তার ধারাবাহিকে প্রতিটি চরিত্রই বেশ গুরুত্ব পেয়ে থাকে। একজন পরিচালক হিসেবে, একজন নাট্যকার হিসেবে ভীষণ দক্ষ এবং পরিপূর্ণ মুন্না ভাই।

মঞ্চ ও অন্যান্য ...

যত যাই করি, মঞ্চই আমার আসল ঠিকানা, সস্তির জায়গা। এ কারণে মঞ্চ আমাকে সবসময়ই টানে। ভালোবাসার টানেই বারবার মঞ্চে ফিরে যাই। 'নাগরিক নাট্যাঙ্গন'র শুরু থেকেই সম্পৃক্ত আমি। তবে দলটির নাটকে অভিনয়ের চেয়ে ব্যাক স্টেজে কাজই বেশি করেছি। দলের দর্শকপ্রিয় নাটক 'সুপার গস্নু' নাটকের রচয়িতা ও নির্দেশকও আমি। এ ছাড়া 'গোলমাথা চোখা মাথা', 'প্রাগৈতিহাসিক', 'পুষি বিড়াল',' গহর বাদশা বানেছা পরী'সহ আরও বেশ কয়েকটি মঞ্চ নাটকের সেট ডিজাইন আমারই করা। মঞ্চের যেকোনো কাজ করতেই আমার ভালো লাগে। আর নতুন খবর হচ্ছে, হৃদি হকের সরকারি অনুদানপ্রাপ্ত সিনেমা '১৯৭১ সেইসব দিনে অভিনয় করতে যাচ্ছি অচিরেই। এটাও একটা ভিন্নধারার কাজ হবে বলে মনে হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<72142 and publish = 1 order by id desc limit 3' at line 1