বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

স্যারের চলচ্চিত্রের নায়িকা হতে পারা অনেক বড় পাওয়া

লাক্স তারকা বিদ্যা সিনহা মীম। প্রয়াত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদের 'আমার আছে জল' দিয়ে বড় পর্দায় তার অভিষেক। এতে দুর্দান্ত অভিনয়ের জন্য পেয়েছেন 'মেরিল-প্রথম আলো পুরস্কার'। হুমায়ূন আহমেদ ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ১৩ নভেম্বর ২০১৯, ০০:০০
বিদ্যা সিনহা মীম

প্রসঙ্গটা যখন 'হুমায়ূন আহমেদ'...

হুমায়ূন স্যারের বই পড়ে পড়ে আমার শৈশব কেটেছে। তখন নিজের কল্পনায় স্যারের অবয়ব আঁকতাম। সেই মানুষটিকেই পরিচালক হিসেবে পেয়েছি অন্যরূপে। শুটিং সেটে তিনি সর্বদায়ই বুদ্ধিদীপ্ত একজন মানুষ। একদমই আলাদা। আমাকে কখনোই বুঝতেই দেননি, এ ছবি দিয়ে আমার হাতেখড়ি। আমারও সৌভাগ্য বটে; শুরুতেই স্যারের মতো একজন খ্যাতিমান মানুষের সংস্পর্শ পেয়েছি। হয়তো তার জন্যই 'আমার আছে জল'-এর দিলশাদ চরিত্রটিকে এতটা প্রাণবন্ত করতে পেরেছিলাম।

গল্পের মানুষ...

স্যারের ছবির নায়িকা হতে পারা আমার জীবনে অনেক বড় পাওয়া। একজন নির্মাতা হিসেবে স্যারকে যতটুকু দেখেছি তাতে মুগ্ধ হওয়া ছাড়া কোনো পথ নেই। তার কাছে অনেক কিছু শিখেছি। তাকে সব সময় আমার কাছে গল্পের মানুষ মনে হতো। গল্পে যেমন চরিত্র পড়ি, আমার কাছে তেমনই একটা চরিত্র ছিলেন তিনি। হুমায়ূন স্যার লেখক, নাট্যকার, সিনেমা পরিচালক হিসেবেই শুধু নয়, একজন সুন্দর মানুষ হিসেবেও আমাদের হৃদয়ে বেঁচে থাকবেন।

একটার পর একটা...

সম্প্রতি মুক্তি পেয়েছে আমার আর শুভ ভাইয়ার 'সাপলুডু' সিনেমাটি। দেশের গন্ডি পেরিয়ে সিনেমাটি বিদেশের মাটিতেও সফল হয়েছে। যখন খবর পাই, আমাদের সিনেমাটি ভালো চলছে, তখন সত্যিই ভালোলাগে। এ ছাড়া একটার পর একটা কাজ করেই যাচ্ছি। সাপলুডু শেষ হওয়ার পরপরই শুরু করেছিলাম 'পরাণ' সিনেমার কাজ। এতে সম্পূর্ণ আলাদা একটি চরিত্রে দর্শকরা আমাকে দেখবে। এ ছবিতে প্রথমবার মেকআপ ছাড়া অভিনয় করেছি। সে অভিজ্ঞতাটাও ছিল চমৎকার। 'পরাণ'-এর কাজ শেষ হলে 'ইত্তেফাক' সিনেমার কাজে হাত দেব। এ ছবিতে আমার সহশিল্পী হিসেবে থাকবে সিয়াম আহমেদ।

বিজ্ঞাপনে-বিলবোর্ডে...

নিজের ছবি বিলবোর্ডে দেখতে সত্যিই অন্যরকম লাগে। আর বিজ্ঞাপনচিত্রে কাজ করাটা আমি বেশ উপভোগ করি। দীর্ঘ তিন বছর পর অমিতাভ রেজা চৌধুরীর সঙ্গে সম্প্রতি একটি বিজ্ঞাপনে কাজ করলাম। তার আগে লাক্সের একটি বিজ্ঞাপনে কাজ করেছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75207 and publish = 1 order by id desc limit 3' at line 1