logo
রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৭

  অনলাইন ডেস্ক    ২০ নভেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

রুনা লায়লাকে

ট্রিবিউট করে

কোনালের গান

বিনোদন রিপোর্ট

উপমহাদেশের কিংবদন্তি সংগীত তারকা রুনা লায়লার এবারের জন্মদিনে তার গাওয়া আশির দশকের জনপ্রিয় একটি গান নতুন করে গেয়েছেন 'চ্যানেল আই সেরাকণ্ঠ'র শিল্পী কোনাল। রোববার বিকালে কোনালের নিজের ইউটিউব চ্যানেল ও অনুপম মিউজিকের ব্যানারে 'মন চায় প্রতিদিন' প্রকাশ হয়েছে। গান গাওয়ার পাশাপাশি মিউজিক ভিডিওটির মডেল হয়েছেন কোনাল। মার্সেলের ব্যবস্থাপনায় নতুন করে গানটির মিউজিক ভিডিও নির্মাণ করা হয়েছে গুলশানের একটি রেস্টুরেন্টে।

জনপ্রিয় বাংলা ছায়াছবি 'মানসী'তে রুনা লায়লার গাওয়া গানের নতুন সংস্করণ 'মন চায় প্রতিদিন' প্রসঙ্গে কোনাল বলেন, রুনা ম্যামের অনুমতি নিয়ে ওনার দিক-নির্দেশনা ও পরামর্শতেই এটি করেছি। রোববার ম্যামের জন্মদিনে উনাকে ট্রিবিউট (শ্রদ্ধা নিবেদন) করে মিউজিক ভিডিওটি প্রকাশ করা হয়েছে। কোনাল বলেন, 'গান প্রকাশের ফিডব্যাক পাচ্ছি দারুণ। সবাই খুব উপভোগ করছে। গানের তালে তালে নাচানাচিও করছে। এমনও হয়েছে যারা কখনো আমার গানের ভালো-মন্দ নিয়ে কথা বলেনি, তারাও ভালো বলছে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, এ প্রজন্মের অনেকেই আগে জানত না রুনা ম্যামের এ গানটি আগে করেছিলেন।'

২০০৯ সালের 'সেরাকণ্ঠ' প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন কোনাল। সেই প্রতিযোগিতার প্রধান দুই বিচারকের একজন ছিলেন রুনা লায়লা। কোনাল জানান, তার সংগীতের আদর্শ প্রখ্যাত এ গায়িকা। কোনাল বলেন, '২০০৯ সাল থেকে উনার আদর আর শাসন পেয়েছি, পাচ্ছি এখনও। সেরা কণ্ঠের মুকুটটাও তার হাতে পরেছি। জন্মদিনে সাহস করে তাকে উৎসর্গ করে এই গানটি উপহার দেওয়ার চেষ্টা করেছি। আমি আমার মতো করে গাইবার চেষ্টা করেছি।'

ফারুকীর নতুন

ছবিতে নতুন

লুকে তাহসান

বিনোদন রিপোর্ট

গত শুক্রবার রাত ১টার ফ্লাইটে এক মাসের জন্য নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন সংগীত ও অভিনয় শিল্পী তাহসান। আর সেখানে যাওয়ার তিনদিন পরই নতুন খবর দিলেন তিনি। মঙ্গলবার সকালেই জানা গেল নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর চলচ্চিত্র 'নো ল্যান্ডস ম্যান'-এর গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন তাহসান। এ ছবিতে ভারতের নওয়াজউদ্দিন সিদ্দিকী আর অস্ট্রেলিয়ার মিশেল মেগানের সঙ্গে পর্দা ভাগাভাগি করতে যাচ্ছেন তিনি। শুধু তাই নয়, এ ছবির মাধ্যমে প্রথমবারের মতো গোঁফ নিয়ে অভিনয় করতে দেখা যাবে তাকে। ইনস্ট্রাগ্রামে গোঁফওয়ালা একটি ছবিও শেয়ার করেছেন এ তারকা।

জানা গেছে, মোস্তফা সরয়ার ফারুকীর আন্তর্জাতিক সিনেমা 'নো ল্যান্ডস ম্যান' তৈরি হবে ইংরেজি ভাষায়। এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসেবে যুক্ত রয়েছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। এছাড়া ছবির প্রযোজকের তালিকায় নাম আছে বাংলাদেশের স্কয়ার গ্রম্নপের অঞ্জন চৌধুরী, মার্কিন প্রযোজক শ্রীহরি শাথে, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। চলচ্চিত্রটিতে সহ-প্রযোজনায় রয়েছে বঙ্গ-বিডি।

'নো ল্যান্ডস ম্যান' ছবির দলের পক্ষ থেকে জানা গেছে, শিগগিরই শুরু হবে এর শুটিং। ছবির চিত্রনাট্য ২০১৪ সালে বুসান চলচ্চিত্র উৎসবে এশিয়ান প্রজেক্ট মার্কেটে নির্বাচিত হয়। এছাড়া একই বছর নভেম্বরে ভারতের এনএফডিসি আয়োজিত ফিল্ম বাজারে শ্রেষ্ঠ প্রজেক্টের পুরস্কার জিতেছে। আর ডিসেম্বরে মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন অব আমেরিকা এবং এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডের যৌথ উদ্যোগে দেওয়া অ্যাপসা ফিল্ম ফান্ডও পেয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে