logo
শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ০৩ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

নতুন উদ্যমে তিন তারকা

নতুন উদ্যমে তিন তারকা
মৌসুমী, পপি ও পূর্ণিমা। ঢাকাই চলচ্চিত্রের তিন আলোচিত নায়িকা। তাদের সমসাময়িক অনেকেই অভিনয় থেকে দূরে সরে গেলেও এই তিন তারকা এখনও যেন আগের চাহিদা অনুসারেই কাজ করে যাচ্ছেন। তবে জুনিয়র নায়িকাদের মতো ছবি হাতে পেলেই লুফে নিচ্ছেন না তারা। কেবলমাত্র গল্প, নির্মাতা ও চরিত্র পছন্দ হলেই কাজ করছেন এই তিন কন্যা। মাঝখানে নানা কারণে অভিনয় থেকে সাময়িক দূরে থাকলেও সম্প্রতি তারা নতুন উদ্যমে কাজ শুরু করেছেন। যেখানে এ প্রজন্মের অনেক নায়িকার হাতেই কাজ নেই, সেখানে একের পর এক কাজ করে যাচ্ছেন তারা। তাও আবার পার্শ্বচরিত্রে নয়, কেন্দ্রীয় চরিত্রেই দু্যতি ছড়াচ্ছেন তিন গস্নামারাস কন্যা।

'প্রিয়দর্শনী'খ্যাত অভিনেত্রী মৌসুমীকে দিয়েই শুরু করা যাক। গত অক্টোবরে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন শেষে কিছু দিন বিরতি নিয়েছিলেন তিনি। গত সপ্তাহে ফিরেছেন কাজে। মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর অবদানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে 'অর্জন-৭১' নামের চলচ্চিত্র। এ চলচ্চিত্রে প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন মৌসুমী। এখন চলছে এ ছবির দ্বিতীয় লটের কাজ। এ ছবিটি পরিচালনা করছেন মির্জা সাখাওয়াত হোসেন। এতে মৌসুমীকে 'ফিরোজা' চরিত্রে দেখা যাবে। যিনি যুদ্ধকালীন সময়ে ভয়াবহ এক বিপদে পড়েছেন। এ বিষয় মৌসুমী বলেন, 'এ কাজটি আমার জন্য অনেক বড় পাওয়া। মুক্তিযুদ্ধকালীন এ ধরনের চরিত্রে কাজ করাটাও একজন শিল্পীর জন্য সম্মানের। সে সময় যে বাস্তবতার মুখোমুখি হয়েছিলেন ফিরোজা, তা বাস্তবে রূপ দেওয়া হয়তো কঠিন, কিন্তু নিজেকে তৈরি করেই কাজটি করছি।'

জানা গেছে, এ সিনেমায় মুক্তিযোদ্ধা আবদুল কাদের মিয়ার চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। তার স্ত্রীর চরিত্রে দেখা যাবে মৌসুমীকে। এছাড়া আরও কয়েকটি ছবির কাজ হাতে আছে এ নায়িকার। তবে সম্প্রতি মৌসুমীর নতুন একটি পরিচয় মিলেছে। বেসরকারি একটি এফএম রেডিও স্টেশনে আরজে হিসেবে কাজ শুরু করেছেন তিনি। 'মৌসুমী হাওয়া' নামের এ অনুষ্ঠানটি প্রতি রোববার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এতে মৌসুমী তার যাপিত জীবনের নানা ধরনের গল্প শ্রোতাদের সঙ্গে শেয়ার করেন।

দেখতে দেখতে বয়স ৪০ হলেও এখনও সাদিকা পারভীন পপির রূপের জাদুতে বুঁদ সিনেমাপ্রেমীরা। তার হতে রয়েছে চারটি ছবি। বর্তমানে তিনি ব্যস্ত রয়েছেন 'ইয়েস ম্যাডাম' ছবির শুটিং নিয়ে। অ্যাকশন ঘরানার এ ছবিটি পরিচালনা করছেন রকিবুল ইসলাম রকিব। গত নভেম্বরে এ সিনেমার বেশ কিছু দৃশ্য ধারণ হয়েছে কক্সবাজারে। চলতি সপ্তাহে ঢাকায় 'ইয়েস ম্যাডাম'র কিছু শুটিং হবে বলে জানা গেছে। এ বিষয় পপি বলেন, 'ছবির গল্পটি আমার বেশ মনে ধরেছে। দর্শকরা এ ছবিতে অ্যাকশন, বিনোদন ও গল্প- তিনটিই দেখতে পাবেন।' ইয়েস ম্যাডাম ছাড়াও চিত্রনায়িকা পপির হাতে রয়েছে 'সেভ লাইভ', 'সাহসী যোদ্ধা' ও 'কাঠগড়ায় শরৎচন্দ্র' সিনেমা। এর মধ্যে কোনোটির শুটিং অর্ধেক শেষ হয়েছে, কোনোটির শুটিং সবে শুরু হয়েছে আবার কোনোটির শুটিং শেষ হয়ে এখন ডাবিং চলছে। 'সেভ লাইভ' ছবিতে পপির বিপরীতে অভিনয় করছেন ফেরদৌস ও 'সাহসী যোদ্ধা'তে আমিন খান। তবে 'কাঠগড়ায় শরৎচন্দ্র' সিনেমায় এ নায়িকাকে অন্যরকমভাবে দর্শকরা আবিষ্কার করবেন বলে জানান তিনি। এছাড়া ওয়েব সিরিজে কাজ করছেন পপি। অনন্য মামুন পরিচালিত বহুল আলোচিত 'ইন্দুবালা' ওয়েব সিরিজে সম্প্রতি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন পপি। 'গার্ডেন গেম' ও 'ক্যান্ডেল লাইট' নামের দুটি ওয়েব সিরিজেও পপির দেখা মিলেছে।

এদিকে বছরের শেষে হঠাৎ করেই শুটিং নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন দিলারা হানিফ পূর্ণিমা। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস থেকে নির্মিত হচ্ছে 'গাঙচিল' সিনেমা। ১৭ নভেম্বর থেকে শুরু হয়েছে এ সিনেমার দ্বিতীয় ধাপের শুটিং। এখন শুটিং হচ্ছে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে। জানা গেছে, সিনেমায় চরের মানুষের জীবনের গল্প উঠে এসেছে। সেখানে এনজিওর কর্মী মোহনার চরিত্রে অভিনয় করছেন পূর্ণিমা। সাংবাদিক সাগর চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস। আরও অভিনয় করছেন আসাদুজ্জমান নূর, তারিক আনাম খান, আনিসুর রহমান মিলন, ইমু শিকদার ও জয়রাজসহ অনেকে। এটি পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। 'গাঙচিল' সিনেমার কাজ শেষ হলে একই পরিচালকের 'জ্যাম' সিনেমার কাজে হাত দিবেন এ নায়িকা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে