logo
শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭

  অনলাইন ডেস্ক    ০৬ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

ইউনিসেফের বিশেষ পুরস্কারে ভূষিত প্রিয়াঙ্কা

ইউনিসেফের বিশেষ পুরস্কারে ভূষিত প্রিয়াঙ্কা
প্রিয়াঙ্কা চোপড়া
বিনোদন ডেস্ক

প্রিয়াঙ্কা চোপড়া। শুধু বলিউডেই নয়, তার সুনাম এখন হলিউডেও। হলিউডের বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন এ তারকা। চলতি বছরে দেশ ও বিদেশে বিভিন্ন পুরস্কার অর্জন করে বিশ্ব দরবারে আবারও নিজের দু্যতি ছড়ালেন নতুন করে। বছরের শেষে আরও একটি সম্মানজনক পুরস্কার জুটল তার ক্যারিয়ারের ঝুলিতে। ইউনিসেফের শুভেচ্ছাদূত প্রিয়াঙ্কা চোপড়া এবার মানবিক পুরস্কারে ভূষিত হলেন। এটা কেবল প্রিয়াঙ্কাই নন, এই সম্মাননার খবরে উচ্ছ্বসিত গোটা ভারত। এই পুরস্কারের মাধ্যমে আবারও দেশের মাথা উঁচু করলেন বলে মন্তব্য করেছেন অনেকে। পাশাপাশি উচ্ছ্বাস প্রকাশ করেছেন বলিউড পরিবারের অনেক তারকা এবং প্রিয়াঙ্কার স্বামী নিক জোনাসও। ইউনিসেফের পক্ষ থেকে চলতি বছরের জুন মাসে বিশেষ সম্মানের কথা ঘোষণা করেছিল। বুধবার রাতেই এই বিশেষ সম্মান গ্রহণ করেছেন প্রিয়াঙ্কা। পুরস্কার গ্রহণের পর প্রিয়াঙ্কা জানিয়েছেন, সমাজসেবার কোনো বিকল্প নেই। সমাজসেবা তার জীবনের এক অঙ্গতে পরিণত হয়েছে।

এই পুরস্কার আমেরিকান অভিনেতা ও সমাজসেবক ড্যানি কায়েরর নামে প্রচলিত হয়েছিল। যিনি এর আগে ইউনিসেফের বিশেষ দূত ছিলেন। জনপ্রিয় ফ্যাশন ডিজাইনার ডায়েনে বার্ন ফুরস্টনবার্গ ৩৭ বছর বয়সি প্রিয়াঙ্কাকে এই পুরস্কার প্রদান করেছেন। এক দশকেরও বেশি সময় ধরে ইউনিসেফের সদভাবনা দূতের ভূমিকায় রয়েছেন প্রিয়াঙ্কা।

অনুষ্ঠানে একটি প্রশ্নের উত্তরে প্রিয়াঙ্কা জানান, তখন তিনি শুধু একজন অভিনেত্রী ছিলেন। তারপরেই তিনি ভাবেন সমাজের জন্যও কিছু করাটা দরকার। তখনই তিনি থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুদের সঙ্গে অন্য দুস্থ শিশুদের স্বাস্থ্যসংক্রান্ত বিষয়ে কাজ করতে শুরু করেন। সেই সময়ে তার এক সহযোগী নতাশা পাল তাকেই ইউনিসেফের কথা বলেছিলেন। এই নিয়েই চর্চা শুরু করে দেন তিনি। তারপর সমাজসেবায় ১৩ বছর অতিক্রান্ত করেছেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে