শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১০ জানুয়ারি ২০২০, ০০:০০

মুক্তি পাচ্ছে 'অ্যাভাটর-টু'

বিনোদন ডেস্ক

২০০৯ সালে আলোড়ন তুলেছিল 'অ্যাভাটার' ছবিটি। তখন চলচ্চিত্রে থ্রিডির ব্যবহার নিয়ে বেশ মাতামাতি হয়েছিল যা এখনো অব্যাহত আছে। পরিচালক জেমস ক্যামেরুন সে ছবি মুক্তির পর থেকে 'অ্যাভাটার ২' উপহার দেয়ার পরিকল্পনা হাতে নেন। কিন্তু ১১ বছর পার হয়ে গেলেও সেটি বাস্তবায়িত হয়নি। ছবিটি মুক্তির কথা ছিল ২০১৪ সালে। কিন্তু পানির নিচে ছবির দৃশ্যধারণের জন্য প্রযুক্তির উন্নয়নে সময় লেগেছে ক্যামেরুনের। সময়ের সাথে বিষয়টি আরও জটিল হয়েছে। সম্প্রতি ছবিটির কনসেপ্ট আর্ট প্রকাশ করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। কিন্তু কনসেপ্ট আর্ট হিসেবে পোস্ট করা ছবিগুলো নিয়ে হাসাহাসি করছেন নেটিজেনরা। মার্কিন সাময়িকী ফোর্বসের মতে, এ স্থিরচিত্রগুলো কোনো ছবির কনসেপ্ট আর্ট নয়, বরং ভিডিও গেমের বলেই মনে হচ্ছে। প্রথম ছবি মুক্তির পর এতটা দীর্ঘ বিরতি নিয়ে ছবির সিকু্যয়েল মুক্তি দেয়ার পরিকল্পনা নেয়ায় ক্যামেরনকে নিয়েও অনেকে বিদ্রম্নপ করছেন। ছবিটি মুক্তি পাবে আগামী বছর।

সিসিমপুরে যুক্ত হলেন পলাশ মাহবুব

বিনোদন রিপোর্ট

শিশুদের কাছে অত্যন্ত প্রিয় নাম 'সিসিমপুর'। প্রাক-প্রাথমিক শিক্ষার জনপ্রিয় এই উদ্যোগকে আরও এগিয়ে নিতে গণমাধ্যম পরামর্শক হিসেবে কাজ করবেন পলাশ মাহবুব। শিশুসাহিত্যিক ও নাট্যকার হিসেবে পলাশ মাহবুব দারুণ জনপ্রিয়। টেলিভিশনের অনুষ্ঠান নিমার্তা ও উপস্থাপক হিসেবে তিনি পরিচিতি। লেখালেখির জন্য পেয়েছেন সম্মানজনক অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, পশ্চিমবঙ্গের অন্নদাশঙ্কর রায় সাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা অ্যাওয়ার্ড, এসিআই-আনন্দ আলো শিশুসাহিত্য পুরস্কারসহ আরও কিছু পুরস্কার। নির্মাতা হিসেবে পেয়েছেন নাট্যসভা পদক।

সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, শিশুদের একটি আনন্দময় শৈশব নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে সিসিমপুর যার মূল প্রতিষ্ঠান সিসেমি স্ট্রিট। আমরা পলাশ মাহবুবকে স্বাগত জানাচ্ছি। সিসিমপুরের কার্যক্রমকে জনমানুষের কাছে আরও বড় পরিসরে তুলে ধরতে তিনি ভূমিকা রাখবেন বলে আশা রাখছি।

পলাশ মাহবুব বর্তমানে সারাবাংলা ডটনেট ও দৈনিক সারাবাংলার উপসম্পাদক হিসেবে কাজ করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<83624 and publish = 1 order by id desc limit 3' at line 1