শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

বিনোদন রিপোর্ট
  ২৩ জানুয়ারি ২০২০, ০০:০০

বিচারকের আসনে তিন গুণী শিল্পী

দেশের সংগীতাঙ্গনের তিন বিশিষ্ট ব্যক্তিত্ব সৈয়দ আব্দুল হাদী, ফরিদা পারভীন ও কিরণ চন্দ্র রায়। অসংখ্য শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন নন্দিত এই শিল্পী। এবার এই তিন গুণী শিল্পীকে একসঙ্গে বিচারকের আসনে দেখা যাবে। গত বছরের অক্টোবরে শুরু হয় 'শেকড়ের খোঁজে ২০১৯' শিরোনামে গানের প্রতিযোগিতা। আগামী ৫ ফেব্রম্নয়ারি বসবে এই প্রতিযোগিতার চূড়ান্ত আসর। এতে বিচারকের দায়িত্ব পালন করবেন কিংবদন্তি সংগীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী, ফরিদা পারভীন ও কিরণ চন্দ্র রায়। 'শেকড়ের খোঁজে ২০১৯' প্রতিযোগিতার আয়োজন করেছে ভ্যালু অ্যাডেড সার্ভিস (ভ্যাস) প্রদানকারী প্রতিষ্ঠান ইবি সলু্যশন্স লিমিটেড (ইবিএস)। প্রাথমিক পর্যায়ে বাংলালিংক লোকাল রেডিও ২২০০১-এ কল করে দেশের বিভিন্ন অঞ্চলের গান রেকর্ড করে জমা দেন প্রায় ৫ হাজার প্রতিযোগী। প্রথম ধাপে বেছে নেওয়া হয় ১৮ জনকে। তাদের মধ্য থেকে সাধারণ শ্রোতাদের ভোটে নির্বাচন করা হয় সেরা ৯। এবার চূড়ান্ত পর্বে লড়বেন ৬ জন প্রতিযোগী।

আগামী ৫ ফেব্রম্নয়ারি রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে বিচারকদের সামনে সংগীত পরিবেশন করবেন তারা। চূড়ান্ত পর্বের প্রতিযোগীরা হলেন গুরুপদ গুপ্ত (খুলনা), জান্নাতুল ফেরদৌস লিসা (রংপুর), মেহজাবিন আলম মুমু (রাজশাহী), নাবিলা মেহজাবিন (চাঁদপুর), হাসিবুর রহমান অনিক (ময়মনসিংহ) ও সুজন (চট্টগ্রাম)। পুরস্কার হিসেবে সেরা তিনজন পাবেন ৫০, ২০ ও ১০ হাজার টাকার কন্ট্রাক্ট এবং প্রযোজনা প্রতিষ্ঠান বাংলাঢোল

\হথেকে গান প্রকাশের সুযোগ।

নতুন বছরে দুই চলচ্চিত্রে মিলন

বিনোদন রিপোর্ট

ছোট পর্দার আলোচিত অভিনেতা আনিসুর রহমান মিলন। বড় পর্দায় পা রাখার পর থেকে দর্শকদের উপহার দিয়ে চলেছেন ব্যবসাসফল সিনেমা। এরই ধারাবাহিকতায় নতুন বছরের শুরুতে দুটি সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন তিনি। কিছুদিন আগে 'ওস্তাদ' সিনেমায় নাম লেখান মিলন। সাইফ চন্দন পরিচালিত এই সিনেমার কাজও শুরু হয়েছে। এতে ভিন্ন গেটআপে দর্শকরা তাকে দেখতে পাবেন। এছাড়া সম্প্রতি শাহীন সুমনের 'গ্যাংস্টার' সিনেমায় অভিনয়ের বিষয়ে চূড়ান্ত কথা হয়েছে বলে জানিয়েছেন মিলন। মিলন বলেন, "খুব শিগগির 'গ্যাংস্টার' সিনেমায় চুক্তিবদ্ধ হবো। ফেব্রম্নয়ারি থেকে এর শুটিং শুরু হবে। এতে 'গ্যাংস্টার' রূপেই দর্শকরা আমাকে দেখতে পাবেন। বছরের শুরুতে দু'টি ভিন্ন ঘরানার কাহিনির সিনেমায় কাজ শুরু করছি। আশা করি, দর্শকরাও সিনেমাগুলো পছন্দ করবেন।"

আনিসুর রহমান মিলন 'দেহরক্ষী', 'পোড়ামন', 'অনেক সাধের ময়না', 'প্রেম করবো তোমার সাথে', 'বস্ন্যাকমেইল', 'লালচর', 'রাজনীতি', 'ডনগিরি', 'ইন্দুবালা'সহ বেশকিছু সিনেমায় অভিনয় করেছেন। বর্তমানে নঈম ইমতিয়াজ নেয়ামুল পরিচালিত 'গাঙচিল' সিনেমায় কাজ করছেন। এছাড়া 'কাঠগড়ায় শরৎচন্দ্র'সহ একাধিক সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সর্বশেষ তার অভিনীত 'ডনগিরি' সিনেমাটি গত বছরের শেষের দিকে মুক্তি পায়। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত 'নাইওর' সিনেমা। চলচ্চিত্রের পাশাপাশি মিলন নাটকেও কাজ করেন।

ইবিএস কর্তৃপক্ষ জানায়, বাংলা গানের সমৃদ্ধিতে আঞ্চলিক গানের অবদান অনস্বীকার্য। এই ঐতিহ্যকে সমুন্নত রাখতে ও দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা আঞ্চলিক গানের শিল্পীদের জাতীয় অঙ্গনে তুলে ধরাই তাদের লক্ষ্য।

অভিনেত্রী শম্পার দুই বইয়ের মোড়ক উন্মোচন

বিনোদন রিপোর্ট

নায়িকা থেকে এবার লেখিকা হিসেবে আত্মপ্রকাশ করলেন বড় ও ছোট পর্দার অভিনেত্রী শম্পা হাসনাইন। গতকাল বুধবার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে তার দুটি উপন্যাসের মোড়ক উন্মোচন করা হয়। একটি 'মীরু খাবে চা'ম অন্যটি 'অ-লক্ষ্ণী'। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একুশে ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত অভিনেতা সৈয়দ হাসান ইমাম ও অভিনেত্রী লায়লা হাসান। আরও উপস্থিত ছিলেন রম্যলেখক- অভিনেতা আহসান কবির, অভিনেতা জাহিদ হোসেন শোভন ও প্রকাশক মনিরুল হক প্রমুখ।

অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, 'আমাদের এমন কিছু তারকা আছেন যারা সাহিত্যচর্চা করেন। তাদের মধ্যে একজন শম্পা। প্রথমবারের মতো তার বই প্রকাশ হলো। একটি নয়, দুটি উপন্যাস। তার সাফল্য কামনা করছি। আমরা চাইব প্রতি বছরই বইমেলায় শম্পার বই প্রকাশ হোক।' শম্পা বলেন, 'এই তরুণ বয়সটিই হলো লেখালেখির উপযুক্ত সময়। আমার মনে হয়েছে অভিনয়ের পাশাপাশি প্রফেশন হিসেবে লেখালেখির কাজটি এখনই শুরু করা দরকার। পাঠকের মনে যাতে গল্পের বিষয়বস্তু ও রচনাশৈলী দ্রম্নত গেঁথে যায় সেই চেষ্টাই করা হয়েছে মীরু খাবে চা ও অলক্ষ্ণীতে। আমার এই রচনার কাজ নিয়মিত চলবে এবং সব শ্রেণির পাঠকের মনের মতো গল্প, উপন্যাস রচনার প্রয়াস অব্যাহত থাকবে। শম্পা বই দুটি উৎসর্গ করেছেন তার প্রয়াত বাবা আবু হাসনাইনকে। বই দুটি বাজারে এনেছে অনন্যা প্রকাশনী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85498 and publish = 1 order by id desc limit 3' at line 1