শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সাক্ষাৎকার

নাটকে গান সংযোজন করা উচিত নয়

অভিনেত্রী অহনা রহমান লাকি। ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। প্রয়াত চিত্রনায়ক মান্না ও সুপারস্টার শাকিব খানের বিপরীতে কাজ করেছেন। তবে সাম্প্রতিকসময়ে চলচ্চিত্রে অনিয়মিত হয়ে পড়লেও সরব আছেন খন্ড ও ধারাবাহিক নাটকে। কথা হলো তার সঙ্গে...
নতুনধারা
  ২৪ জানুয়ারি ২০২০, ০০:০০
অহনা রহমান লাকি

ব্যাটে বলে মেলে না...

আমি যে ধরনের চলচ্চিত্রে অভিনয় করতে চাই, তেমন চিত্রনাট্য খুব বেশি হাতে পাই না। যেসব চিত্রনাট্য পাই, তার মধ্যে এমন কিছু থাকে, আমাকে ফিরিয়ে দিতে হয়। সবসময় ব্যাটে বলে মিলে না।

আগের চেয়ে কাজ বেশি...

এখানে তো সময়ে টেলিভিশনের পাশাপাশি ডিজিটাল পস্নাটফর্মে দর্শক ভাগ হয়ে গেছে। এ জন্য অবশ্য শিল্পীদের মধ্যে কোনো প্রভাব পড়েনি। আমার মতে আগের চেয়ে এখন কাজ বেশি হচ্ছে। আর সময়ের সঙ্গে পালস্না দিয়ে প্রচার মাধ্যমে পরিবর্তন আসাও স্বাভাবিক। একই সঙ্গে এটাও মনে রাখা উচিত, আমাদের টিভি চ্যানেলগুলোকেও বাজাতে হবে। নাটক শিল্প বিকাশে তারা অনেক ভূমিকা রেখেছে। টেলিভিশন থেকে দর্শকের মুখ ফিরিয়ে নেওয়ার সর্বজন স্বীকৃত একটি কারণ হচ্ছে, বিজ্ঞাপন। এটা আমরা সবাই জানি। তবে নির্দিষ্ট একটি সময় বিজ্ঞাপন প্রচার করলে হয়তো দর্শক এত বিরক্ত হবে না। তখন লোকে টিভিতেই নাটক দেখবে।

নাটকে গান দেয়ার দুই কারণ...

বেশিরভাগ সময় খন্ড নাটকে গান জুড়ে দেওয়া হয়। এর পেছনে দুটি কারণ থাকতে পারে। কখনো গল্পের প্রয়োজনে আবার কখনো গল্প স্বল্পতার জন্য। গল্পের প্রয়োজনে নাটকে গান ব্যবহার করা যেতেই পারে। এটা শিল্পের অংশ। তবে গল্প স্বল্পতার জন্য নাটকে গান ব্যবহার উচিত নয়। আমি এ বিষয়টিকে নেতিবাচক মনে করি। বর্তমানে এ রকম অনেক হচ্ছে। এগুলো শিল্পের জন্য ভালো নয়।

কিছু সমস্যা আছে...

আমাদের এখানে বেশ কিছু সমস্যা আছে। যেমন, একজন শিল্পীর কোনো একটি চরিত্র জনপ্রিয়তা পেলে, সবাই তাকে দিয়ে ঐ ধরনের চরিত্র করাতে চায়। যদিও শিল্পীরা সবসময়ই চায়, ভিন্ন ভিন্ন ধরনের চরিত্রে কাজ করতে। তবে মাঝে মধ্যে বাধ্য হয়ে একই ধরনের কাজও করতে হয়। এটা ঠিক নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85612 and publish = 1 order by id desc limit 3' at line 1