logo
বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৫

  অনলাইন ডেস্ক    ১৪ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সাক্ষাৎকার

আজও বলা হয়নি ভালোবাসি

রবীন্দ্রসংগীত শিল্পী দেবলীনা সুর। রবীন্দ্রসংগীতের পাশাপাশি অন্য গানেও তার সুনাম রয়েছে। ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন উপলক্ষে আজ প্রকাশ হয়েছে তার নতুন গান 'এই যে বসন্ত'। গান ও সমসাময়িক বিষয়ে কথা হলো তার সঙ্গে ...

আজও বলা হয়নি ভালোবাসি
দেবলীনা সুর
'এই যে বসন্ত'...

আমি সাধারণত যে ধরনের গান করি, এর বাইরে নতুন একটি গান করেছি। বিশ্ব ভালোবাসা দিবস ও বসন্তের আগমনে 'এই যে বসন্ত' শিরোনামের গানটি আজ প্রকাশ হয়েছে গানওয়ালা ইউটিউব চ্যানেলে। সুমন সাহার কথায় গানটির সুর করেছেন অনিরুদ্ধ। আমার সঙ্গে গানটি গেয়েছেন আমার ভাই অনিরুদ্ধ। দুই ভাইবোন এর আগে পূজার একটি গানে কণ্ঠ দিলেও আমার কাছে মনে হচ্ছে এটিই প্রথম। গানটি যে কেউ শুনলে ভিন্ন কিছু পাবেন বলে আমার বিশ্বাস। পুরো গানের সংগীতায়োজন করেছেন সুমন সাহা।

আজি বসন্তের ভালোবাসায় ...

বিটিভিসহ বেশ কয়েকটি চ্যানেলে বসন্তের অনুষ্ঠান করেছি। সবগুলোই রেকর্ডিং প্রোগ্রাম। আজ এগুলো প্রচার হওয়ার কথা। এ ছাড়া আজ বকুলতলায় লাইভ অনুষ্ঠানে গাইব। এবার যেহেতু ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন, তাই দুই মিলিয়ে গেটাপও থাকবে সে রকম। বাসন্তি, লাল ও সবুজের শাড়িতে খোপায় থাকবে ফুল। দিনটি নিয়ে তেমন কোনো পরিকল্পনা নেই। কোনো অনুষ্ঠানে যাওয়া-আসা সুমনের (স্বামী) সঙ্গেই হয়। তাই আসা-যাওয়ার পথে হয়ত কোথাও একটু বসতে পারি। পরের দিন (১৫ ফেব্রম্নয়ারি) আমার বিশেষ দিনের জন্য নতুন কিছু পরিকল্পনা করেছি। সেই পরিকল্পনা নিয়ে একটু ব্যস্ত থাকতে হবে আজ।

বিশেষ দিন ...

১৫ ফেব্রম্নয়ারি আমার জন্মদিন। প্রতিবছর এই দিনে মা আমাকে ফোনে এবং সুমন স্বশরীরে কোনো গিফট নিয়ে এসে শুভেচ্ছা জানান। ঘরোয়া আয়োজনে কাটে দিনটি। কিন্তু এবার জন্মদিনটি আমার জন্য স্পেশাল। কারণ, এইদিন আমরা ঢাকার বাইরে বেড়াতে যাব। আমার মা ইতোমধ্যে যশোর থেকে ঢাকায় এসেছেন। তবে কোথায় যাব, তা বলছি না। এটা নিশ্চিত, ঢাকার কোলাহল থেকে অনেক দূরে। যেখানে প্রকৃতির সঙ্গে মিশে যাওয়া যায়।

ভালোবাসা কারে কয় ...

ভালোবাসাকে সঙ্গায়িত করা কঠিন। একেক জন একেকভাবে ব্যাখ্যা দিয়ে থাকেন। সময়ের সঙ্গে সঙ্গে এর সঙ্গাটাও পাল্টে যায়। ভালোবাসার মধ্যে বিশ্বাস ও দায়িত্ববোধ থাকে। এটা আসলে আপেক্ষিক ব্যাপার। সহজে বুঝানোটা আমার জন্য কঠিন। তবে এতটুকু বলতে পারি, ভালোবাসা শুধু তরুণ-তরুণীর মধ্যে সীমাবদ্ধ নয়। ভালোবাসা বাবা-মা, ভাইবোন, স্বামী-স্ত্রী, বন্ধুবান্ধব সবার জন্য।

প্রথম ভালোবাসা ...

আমাদের বিয়ে হয়েছে কয়েক বছর পার হলেও আজও আমরা কেউ কাউকে বলিনি ভালোবাসি। একই ছাদের নিচে বসবাস হলেও বাংলা সিনেমার মতো আজও বলা হয়নি আমি তোমায় ভালোবাসি। তবে বুঝে নিয়েছি। গানের মাধ্যমেই সুমনের সঙ্গে আমার পরিচয়। আমাদের বন্ধুত্বটা খুব বেশি দিনের ছিল না। এক বছরেরও কম সময়। একদিন এক রেস্টুরেন্টে দুইজনকে এক সঙ্গে খেতে দেখে আমাদের নিয়ে দুই-একজন কিছু বলছিলেন। এরপর দুইজনে সিদ্ধান্ত নিলাম বিয়ে করব। আমাদের নিয়ে আর কিছু বলার সুযোগ রাখিনি। পরিচয় হওয়ার এক বছরের আগেই বিয়ে হয় আমাদের। বিয়ের পর ভালোবাসাটা গভীর হয়। দাম্পত্ত জীবনে আমরা অত্যন্ত সুখী।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে