logo
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৫

  বিনোদন রিপোর্ট   ২৭ মার্চ ২০২০, ০০:০০  

বিচিত্র সময় কাটাচ্ছেন তারকারা

কেউ কি ভেবেছিলেন, কোনো রকম পূর্বাভাস ছাড়াই এমন পরিস্থিতির মুখে পড়তে হবে সারা বিশ্বকে! সর্বনাশা করোনার ভয়াল থাবা অচল করে দিয়েছে বিশ্বকে। ঘরবন্দি থাকাটাই এখন একমাত্র ওষুধ। বিশ্বের শোবিজ তারকারাও গৃহবন্দি হয়ে বিচিত্র এক জীবন কাটাচ্ছেন। কদিন আগেও যাদের শিডিউল অনুযায়ী চলতে গিয়ে দম ফেলার সময় মিলত না, এখন তাদের অফুরন্ত সময়। একঘেয়ে জীবন-যাপনকে আনন্দময় করতে ভিন্ন ভিন্ন পথও খুঁজছেন কেউ কেউ। সিনেমা, বই, ঘর গোছানো ও শরীরচর্চার মতো কাজগুলোকে তারা নিত্যদিনের তালিকায় যোগ করে নিয়েছেন। সেসব নিয়েই আজকের আয়োজন। কীভাবে কাটছে তাদের করোনার এই দিনগুলো! চলুন জেনে নেওয়া যাক...

বিচিত্র সময় কাটাচ্ছেন তারকারা
করোনা আতঙ্কে বেশ কিছুদিন ধরেই একেবারে গৃহবন্দি কলকাতার তারকা প্রেমিক-প্রেমিকা জুটি অঙ্কুশ-ঐন্দ্রিলা। বাতিল হয়ে গেছে তাদের লন্ডন যাত্রা। শুটিংও বন্ধ। ফাঁক পেলেই লং ড্রাইভে বেরিয়ে পড়া টলিউড পাড়ার এই দুই লাভ বার্ডস আপাতত রয়েছেন হোম কোয়ারেন্টিনে। এই হঠাৎ পাওয়া কর্মবিরতিতে অঙ্কুশের বাইপাসের বাড়িতে কখনও ইনডোর গেম খেলে আবার কখনওবা একসঙ্গে সিনেমা দেখে দিন কাটছে তাদের। ইনস্টাগ্রামে সেই ভালোবাসামাখা মুহূর্ত ভাগও করে নিয়েছেন ভক্তদের সঙ্গে।

গতকাল ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এতে দেখা যায় তিনি পেস্নট পরিষ্কার করছেন ও ঘর ঝাড়ু দিচ্ছেন। অবসরে ঘরের নিত্য-নৈমিত্তিক কাজ করেই সময় যাচ্ছে এ অভিনেত্রীর। ক্যাটরিনার মতো বলিউড অভিনেতা কার্তিক আরিয়ানও একটি ভিডিও আপলোড করেন ইনস্টাগ্রামে। সেখানে কুকার পরিষ্কার করছিলেন এই বলিউড তারকা। বোঝাই যাচ্ছিল, শুটিং না থাকায় রান্নাবান্নার কাজে মগ্ন তিনি।

এদিকে ঘরের মধ্যে আটকা থেকে কিছুটা বিরক্ত অভিনেত্রী নার্গিস ফাকরি। সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা একটি ভিডিওতে দেখা যায় তিনি বাসন ও কাপড় পরিষ্কার করছেন। তার চোখে-মুখে লেগেছিল রাজ্যের বিরক্তের ছাপ। অভিনেত্রী হিনা খানেরও একই দশা। তিনিও নিজেকে ব্যস্ত রেখেছেন ঘর মোছা থেকে শুরু করে খাবার তৈরিতে। আর মালাইকা অরোরা তো নিয়ম করে প্রতিদিন লাইভে আসছেন। শেয়ার করছেন বিভিন্ন মজার মজার অভিজ্ঞতা। গতকাল মায়ের হাতের একটি রেসিপি ভক্তদের সাথে ভাগাভাগি করেন তিনি। তবে শুধু রেসিপি বলে কিংবা রান্না করেই শান্ত থাকেননি। রান্নার সাথে সাথে এর গুণাগুণও বলে দিয়েছেন এই অভিনেত্রী।

এ ছাড়াও এই অবসরে সংগীতশিল্পী শ্রেয়া ঘোষাল, অরবিন্দ স্বামী, রীতেশ দেশমুখ, অনিল কাপুরসহ অনেকেই ছবি আঁকছেন। সেসব আবার সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠিয়ে ভক্তদের সঙ্গে শেয়ারও করেন তারা। কলকাতার অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান রংতুলি নিয়ে ছবি উঠিয়ে নিজের একঘেয়েমিকে বিদায় জানিয়েছেন। একই পথে হেঁটেছেন মৌনি রায়ও।

বলিউডের মতো দেশের তারকাদেরও একই অবস্থা। গত চারদিন ধরে অফিস কক্ষ থেকে বের হননি শাকিব খান। এক কথায় অফিসবন্দি অবস্থায় আছেন এ নায়ক। ইতোমধ্যে অগ্রিম বেতন দিয়ে ছুটি দিয়ে দিয়েছেন গাড়িচালক, নিরাপত্তাকর্মীসহ সবাইকে। ঘরে বসে থাকায় যাতে একঘেয়েমি না পেয়ে বসে তাই ক্ষণে ক্ষণে দেখছেন টেলিভিশন। খবর রাখছেন দেশ-বিদেশের সর্বশেষ অবস্থা। মাঝে-মধ্যে দেখছেন বিভিন্ন দেশের সিনেমা।

বেশ আগেই নিজেকে গৃহবন্দি করেছেন নায়িকা বিদ্যা সিনহা মিম। আটদিন ধরে ঘর থেকে বের হচ্ছেন না তিনি। নিজের ও পরিবারের নিরাপত্তায় আরও একমাস তিনি ঘরেই থাকবেন বলে জানিয়েছেন। এ সময় মিমি ঘরে নিয়মিত ব্যায়াম করছেন। এছাড়া ঘর গোছানো, মাকে রান্নাবান্নায় সহযোগিতাসহ বিভিন্ন কাজ করে সময় কাটাচ্ছেন। আর একটু বেশি সময় নিয়েই ঘুমাচ্ছেন। তবে নুসরাত ফারিয়া অবসর সময়টাকে কাজে লাগাচ্ছেন ভালোই। পড়াশোনা করছেন জোরেশোরে। বাদবাকি সময় পার করছেন সিনেমা দেখে। অন্যদিকে চিত্রনায়ক ইমন সময় দিচ্ছেন স্ত্রী ও দুই সন্তানকে। এদের সঙ্গে তার সময়টা বেশ আনন্দেই কাটছে বলে জানিয়েছেন তিনি। এছাড়া নিয়ম করে পত্রিকা, গল্পের বইও পড়া হচ্ছে। পাশাপাশি চোখ রাখছেন টেলিভিশনেও।

ঘরে কীভাবে সময় কাটাচ্ছেন? জানতে চাইলে উত্তরে মাহি বলেন, 'কাজের মানুষদের ছুটি দিয়েছি আগেই। বাসায় প্রতিদিন নিজের কাজ নিজেই করছি। ঘর গোছাচ্ছি, সাজাচ্ছি। দিনে ও রাতে কিছু সময় ফেসবুক বন্ধুদের সঙ্গে থাকছি। আগে টেলিভিশনে খবর শোনা হতো না, এখন দিন-রাত অনেকবার খবর দেখছি।'

করোনার আগমনের শুরুতেই নিজ জন্মস্থান খুলনায় রয়েছেন চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি। সামাজিক সচেতনতামূলক কর্মকান্ডের পাশাপাশি কুরআন পড়া এবং ফেসবুকিং করেই কাটছে তার সময়। এরই মধ্যে তার নিজ এলাকায় মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় কোরআন খতম দিয়েছেন পপি। সে সঙ্গে নিজের এলাকায় মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করছেন এ নায়িকা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে