logo
বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৮ এপ্রিল ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

সংবাদ সংক্ষপে
হলিউডে মৃতু্যর

মিছিল

বিনোদন ডেস্ক

ভয়ানক করোনাভাইরাসে সারা বিশ্বে এরই মধ্যে আক্রান্ত হয়েছেন ১৩ লাখেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন প্রায় ৭৪ হাজার। যত সময় যাচ্ছে ততই দীর্ঘ হচ্ছে মৃতু্যর সংখ্যা। বাদ যাচ্ছেন না বিনোদন জগতের মানুষজনও। প্রায় প্রতিদিনই কোনো না কোনো গায়ক-গায়িকা কিংবা অভিনেতা-অভিনেত্রীর মৃতু্যর খবর পাওয়া যাচ্ছে। তার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতু্যর ঘটনা ঘটছে হলিউডে। গত দুদিনে নতুন করে আরও তিন হলিউড অভিনেত্রীর প্রাণ কেড়ে নিল শক্তিশালী করোনা। তার মধ্যে জনপ্রিয় অভিনেত্রী লি ফিয়েরোর অন্যতম। মৃতু্যকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। হলিউডের জনপ্রিয় পরিচালক স্টিভেন স্পিলবার্গের সিনেমা যজ-খ্যাত অভিনেত্রী লি ফিয়েরোর মৃতু্যর পর শোকের ছায়া নেম এসেছে সিনে মহলে।

গত ৪০ বছর ধরে লি ফিয়েরো যেভাবে তার অভিনয়ের মাধ্যমে দর্শকদের মনের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন, তাতে তার মৃতু্য এক অপূরণীয় ক্ষতি বলে উলেস্নখ করেন কেভিন রায়ন।

লি ফিয়েরোর আগে কখনও জুলি বেনেট আবার কখনও অ্যানডরিউ জ্যাকের মৃতু্যর খবরে হলিউডে শোকের ছায়া নেমে এসেছে। আবার কখনও গ্র্যামি পুরস্কারপ্রাপ্ত গায়ক অ্যাডাম স্কলেঞ্জারের মৃতু্যতেও শোক প্রকাশ করে শিল্পী মহল। সবকিছু মিলিয়ে করোনা একের পর এক আক্রান্ত থেকে শুরু করে প্রেণ মৃতু্যর মিছিল চলছে হলিউডে।

গানে গানে

করোনা সচেতন

বিনোদন রিপোর্ট

প্রযুক্তির কল্যাণে দূরে বসেই তৈরি হলো করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক একটি গান ও ভিডিওচিত্র। 'হার মানব' শিরোনামের এ গানটি লিখেছেন সোমেশ্বর অলি, সুর করেছেন বেলাল খান আর সংগীতায়োজন করেছেন শাহরিয়ার আলম মার্সেল। গানটিতে যৌথভাবে কণ্ঠ দিয়েছেন কোনাল ও ঐশী। গানটিতে ব্যবহৃত কবিতায় কণ্ঠ দিয়েছেন লুৎফর হাসান। এর ভিডিও চিত্র তৈরি করেছেন আফজাল হোসেন মুন্না। নির্মাতা জানান, কণ্ঠশিল্পীদের পাশাপাশি ভিডিওতে অংশ নিয়েছেন নাটক ও চলচ্চিত্রের কয়েকজন শিল্পী। এই তালিকায় আছেন মেহের আফরোজ শাওন (সঙ্গে দুই পুত্র নিষাদ-নিনিত), মৌটুসী বিশ্বাস, জাকিয়া বারী মম, সম্রাট, সজল, কায়েস আরজু, প্রিয়তি, সাইফ খান ও মোস্তাফিজুর নূর ইমরান।

সংশ্লিষ্টদের পক্ষে বেলাল খান বলেন, ?'একদিন করোনাভাইরাস নির্মূল ও নিশ্চিহ্ন হবে। পৃথিবী আবারো প্রাণের স্পন্দনে ভরে উঠবে। এই সময়টা পরীক্ষার। আসুন নিজে নিজে উত্তীর্ণ হই, বাঁচি মানুষ ও প্রকৃতির তরে।'

রতন কাহারকে

বাদশার অনুদান

বিনোদন ডেস্ক

সনি মিউজিক ইন্ডিয়া থেকে প্রকাশ পেয়েছে সংগীতশিল্পী বাদশার গাওয়া 'গেন্দা ফুল' শিরোনামের একটি গান। সেই গানের ভিডিওতে মডেল হয়েছেন বলিউড অভিনেত্রী জ্যাকুলিন ফার্নান্দেজ। গানটি দর্শক-শ্রোতাদের কাছে জনপ্রিয়তা পেয়েছে।

কিন্তু 'বড়লোকের বিটি লো' গানটির মূল গীতিকার হলেন রতন কাহার। তবে তার নামটি পর্যন্ত নেই প্রকাশিত মিউজিক ভিডিওতে। এতে অনেক বিতর্ক তৈরি হয়। অবশেষে সব বিতর্ককে পেছনে ফেলে দরিদ্র গীতিকার রতন কাহারের পাশে দাঁড়ালেন বাদশাহ। ভারতে লকডাউনের সময়েই তিনি রতন কাহারকে অর্থ সাহায্য পাঠালেন।

জানা গেছে, ৬ এপ্রিল রতন কাহারের অ্যাকাউন্টে পাঁচ লাখ রুপি সহায়তা পাঠিয়েছে বাদশাহর টিম। টাকা পেয়ে খুশি প্রবীণ এ গীতিকার ও সংগীতশিল্পী। ফোনে তিনি ধন্যবাদও জানিয়েছেনর্ যাপারকে। শুধু তাই নয়, লকডাউন কেটে গেলে বাদশাহকে সিউড়ির বাড়িতে আসার আমন্ত্রণও জানিয়েছেন রতন কাহার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে