বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

করোনা আক্রান্ত প্রণব মুখার্জির অবস্থা সংকটাপন্ন

যাযাদি ডেস্ক
  ১২ আগস্ট ২০২০, ০০:০০
প্রণব মুখার্জি

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থা সংকটাপন্ন। তাকে দিলিস্নর একটি সামরিক হাসপাতালে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়, সোমবার দিলিস্নর আর্মিস রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। সফলভাবে সেই অস্ত্রোপচার সম্পন্ন হয়। আঘাতের কারণে তার

মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। অস্ত্রোপচারে তা অপসারণ করা হয়। পরে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়েছে।

এর আগে সাবেক এই রাষ্ট্রপতির করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এতে ফল পজিটিভ আসে। এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়, করোনা পজিটিভ হওয়ার বিষয়টি সোমবার প্রণব মুখার্জি টুইটারে জানিয়েছেন। যারা তার সংস্পর্শে এসেছিলেন, তাদের আইসোলেশনে যাওয়ারও অনুরোধ করেছেন তিনি।

প্রণব মুখার্জি তার করোনা পজিটিভ হওয়ার খবর জানানোর পর সামাজিক যোগাযোগমাধ্যমে তার আরোগ্য কামনা করেন অনেকে। এর মধ্যে দিলিস্নর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, 'দয়া করে নিজের যত্ন নিন। আমরা আপনার দ্রম্নত আরোগ্যের জন্য প্রার্থনা করি।'

দিলিস্ন কংগ্রেসের সাবেক প্রধান অজয় মাকেন টুইট করেন, 'স্যার, আপনার দ্রম্নত আরোগ্য এবং দীর্ঘ ও সুস্থ জীবন কামনা করছি।'

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়াল বলেন, 'আপনার সুস্থতা ও দ্রম্নত আরোগ্য কামনা করি।'

প্রণব মুখার্জি ২০১২ থেকে ২০১৭ সাল পর্যন্ত ভারতের রাষ্ট্রপতি ছিলেন।

দ্রম্নত আরোগ্য কামনা পররাষ্ট্রমন্ত্রীর

এদিকে, ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্রম্নত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রণব মুখার্জির অফিসে পাঠানো এক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী উলেস্নখ করেন, প্রণব মুখার্জি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু।

তিনি ১৯৭৩-১৯৭৪ সালে ভারতের বাণিজ্য প্রতিমন্ত্রী থাকাকালে তার সঙ্গে আমার সাক্ষাতের সুযোগ হয়েছিল। আমি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর আমার প্রথম সফর ছিল ভারতে। তখন আমি সস্ত্রীক তার সরকারি বাসভবনে গিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বাংলাদেশ সফরে আসার অনুরোধ করেছিলাম। আমি প্রত্যাশা করি, তিনি দ্রম্নত সুস্থ হয়ে বাংলাদেশ সফরে আসবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108566 and publish = 1 order by id desc limit 3' at line 1