logo
  • Wed, 21 Nov, 2018

  যাযাদি রিপোটর্   ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

মিজার্ ফখরুলকে জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণ

বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিত ও আগামী নিবার্চনের বিষয়ে আলোচনা জন্য বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীরকে আমন্ত্রণ জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্টোনওি গুতারেস ।

মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কাযার্লয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এই আমন্ত্রণের বিষয়ে নীতিনিধার্রণী ফোরামের নেতাদের জানান তিনি। মূলত এই চিঠির বিষয়ে আলোচনা করতেই স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

দলের নিভর্রযোগ্য একটি সূত্র জানান, বাংলাদেশের নিবার্চন নিয়ে আলোচনা করতে গত মাসের শেষ সপ্তাহে মিজার্ ফখরুলকে আমন্ত্রণ জানিয়ে চিঠি পাঠায় জাতিসংঘ। এ আমন্ত্রণে সাড়া দিতে মঙ্গলবার রাত ২টায় যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করার সিদ্ধান্ত মিজার্ ফখরুলের। তবে বিমানবন্দরে তাকে আটকে দেয়ার শঙ্কাও রয়েছে।

এদিকে সন্ধ্যা সাবির্ক রাজনৈতিক পরিস্থিতি পযাের্লাচনা করতে দলের উপদেষ্টা পরিষদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। বৈঠকে সরকার পতনে ‘এক দফা’ আন্দোলনের তাগিদ দিয়েছেন বিএনপি নেতারা। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা এ বৈঠক সম্পকের্ বিএনপি চেয়ারপারসনের এক উপদেষ্টা বলেন, ‘ বৈঠকে তিনটা বিষয় নিয়ে আলোচনা হয়েছে- বেগম খালেদা জিয়ার মুক্তি, জোটবদ্ধ আন্দোলন এবং নিবার্চন। ম্যাডামের মুক্তিকে অগ্রাধিকার দিয়ে আন্দোলন বেগবান করার জন্য সবাই একমত পোষণ করেছেন। কৌশলগত কমর্সূচির কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ধাপে ধাপে আন্দোলন কমর্সূচি বেগবান করে আরও উচ্চতর পযাের্য় নিয়ে যেতে সবাই একমত হয়েছেন।’

বৈঠকে অন্যদের মধ্যে বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর, উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুল হাই সিকদার, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, খোন্দকার গোলাম আকবর, মনিরুল হক চৌধুরী, অধ্যাপক তাজমেরি এস ইসলাম, ভিপি জয়নাল, অ্যাডভোকেট ফজলুর রহমান, কনের্ল (অব.) আব্দুল লতিফ গাজী, মাজহারুল আনোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে