logo
মঙ্গলবার ২৫ জুন, ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

  যাযাদি রিপোটর্   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

নিñিদ্র নিরাপত্তায় মেডিকেল ভতির্ পরীক্ষা হবে

প্রতিবারের মতো এবারও এমবিবিএস ভতির্ পরীক্ষা কঠোর ও নিñিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে সম্পন্ন হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার সচিবালয়ে আসন্ন এমবিবিএস ভতির্ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসা শিক্ষার মান এগিয়ে নিতে কোনো আপস করা হবে না। প্রকৃত মেধাবীরাই মেডিকেল কলেজগুলোতে ভতির্র সুযোগ পাবেন। এ লক্ষ্যে এখন থেকেই সবোর্চ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা বিভাগকে সতকর্ থাকার নিদের্শ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, পহেলা সেপ্টেম্বর থেকে দেশের সব মেডিকেল ভতির্ কোচিং সেন্টার বন্ধ হলেও এগুলোর আশপাশ এলাকায় নজরদারি বাড়াতে হবে। যাতে কোনো

অপ-তৎপরতার সুযোগ না থাকে।

প্রশ্নপত্র ফঁাসের বিষয়ে তিনি বলেন, প্রশ্নপত্র তৈরি, ছাপানো, বিতরণসহ সকল পযাের্য় স্বাস্থ্য অধিদফতর থেকে ডিজিটাল ট্র্যাকিংয়ের ব্যবস্থা নেয়া হয়েছে। যেন কোনোভাবেই এ প্রক্রিয়াগুলোর মধ্যে প্রশ্নপত্র ফঁাসের সুযোগ তৈরি না হয়। গত কয়েক বছরের মতো এবারও প্রশ্নপত্র ফঁাসের কোনো প্রশ্নই আসবে না। তারপরও ভুয়া প্রশ্নপত্র বাণিজ্য বা গুজব প্রতিরোধে সবাইকে তৎপর থাকতে হবে। বিশেষ করে ভুয়া অনলাইন পোটার্ল ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর নজরদারি জোরদার করতে হবে।

পরীক্ষার দিন সকাল সাড়ে ৯টার পর পরীক্ষা কেন্দ্রে শিক্ষাথীের্দর প্রবেশ বন্ধ করে দেয়া হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ৫ অক্টোবর দেশের ১৯ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সভায় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমডিসি’র পরিচালক অধ্যাপক ডা. সহিদুল্লা, অধ্যাপক ডা. মাহমুদ হাসান, ওভারসাইট কমিটির সদস্য কলামিস্ট সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, প্রথম আলোর যুগ্মসম্পাদক আবদুল কাইয়ুম, গাজী মিডিয়ার চিফ এডিটর ইশতিয়াক রেজাসহ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর, আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊধ্বর্তন কমর্কতার্রা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে