শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
আন্দোলনকারীদের প্রতিক্রিয়া

সরকারের পদক্ষেপ ইতিবাচক, তবে আন্দোলন চলবে

যাযাদি রিপোটর্
  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

কোটা নিয়ে সরকারের পদক্ষেপকে ইতিবাচক বলছে কোটা আন্দোলনকারীরা। তবে তারা দ্রæত প্রজ্ঞাপন চান ও মামলা থেকে তাদের সদস্যদের প্রত্যাহার ও হামলাকারীদের বিচার চান। প্রজ্ঞাপন না হওয়া পযর্ন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

সরকারের কমিটির প্রতিবেদন সম্পকের্ মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের বক্তব্যের পর সোমবার বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন করেন আন্দোলনকারীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহŸায়ক হাসান আল মামুন বলেন, ‘আমরা সরকারের পদক্ষেপকে ইতিবাচক হিসেবে দেখছি। তবে প্রজ্ঞাপন হতে হবে। প্রজ্ঞাপন না হওয়া পযর্ন্ত আমাদের কমর্সূচি চলবে। এর অংশহিসেবে মঙ্গলবার বেলা ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের হবে।’ হাসান আল মামুন আরও জানান, ‘আমাদের যে সব সদস্যকে গ্রেপ্তার করে মামলার সঙ্গে জড়ানো হয়েছে তাদের মামলা প্রত্যাহার করতে হবে। এ ছাড়া আমাদের ওপর হামলাকারীদের বিচার হতে হবে।’ তাদের দাবি মানতে সরকারের দৃষ্টি আকষর্ণ করেন তিনি।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ঢাকার শাহবাগ থানায় চারটি ও রমনা থানায় একটি মামলা হয়েছে। এর মধ্যে কেবল একটি মামলায় কোটা সংস্কার আন্দোলনের এক যুগ্ম-আহŸায়ক রাশেদ খান এজাহারভুক্ত আসামি। বাকি চার মামলার কয়েকশ’ আসামির সবাই অজ্ঞাতনামা। মামলাগুলোর মধ্যে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় দুটি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচাযর্ মো. আখতারুজ্জামানের বাসভবনে ভাঙচুর, সরকারি কাজে বাধা, পুলিশের গাড়ি ভাঙচুর ও পুলিশের বিশেষ শাখার এক সদস্যের মোটরসাইকেলে অগ্নিসংযোগের চারটি ঘটনা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<13071 and publish = 1 order by id desc limit 3' at line 1