বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাহুবলে অবৈধ বালু নিলামে বিক্রি

বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা
  ০১ জুলাই ২০১৮, ০০:০০

হবিগঞ্জের বাহুবলে ২ হাজার ৪ শত সিএফটি পরিমাণ অবৈধ বালু জব্ধ করে নিলামে বিক্রি করেছে উপজেলা প্রশাসন। শুক্রবার দুপুরে উপজেলার সুন্দ্রাটিকি এলাকার কামাইছড়া পাহাড়ি ছড়ায় এ নিলাম করা হয়।

জানা যায়, উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি এলাকার কামাইছড়া পাহাড়ি ছড়া থেকে দীঘির্দন যাবত একদল অস্বাধু ব্যবসায়ী অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা নিবার্হী অফিসার মো. জসীম উদ্দিন একদল পুলিশকে সাথে নিয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ হাজার ৪ শত সিএফটি পরিমাণ অবৈধ বালু জব্ধ করেন। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বালু ব্যবসায়ী ও শ্রমিকরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

পরে শুক্রবার দুপুরে ইউএনও জসীম উদ্দিনের উপস্থিতিতে জব্ধকৃত বালু স্পট নিলাম করা হলে সবোর্চ্চ দর হিসেবে ৩৯ হাজার টাকায় বিক্রি করা হয়। নিলাম ক্রয়কারীকে ৩৬ ঘন্টার মধ্যে বালু সরিয়ে নেওয়ার নিদের্শ দেয়া হয়।

উপজেলা নিবার্হী অফিসার জসীম উদ্দিন জানান, পাহাড়কাটা, টিলাকাটা ও বালু উত্তোলনকারীদের সাবধান করে দিয়েছেন। পরবতীের্ত কেউ অবৈধভাবে বালু তোলার চেষ্টা করলে গ্রেফতারসহ কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানালেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে