বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলন বিএনপি জামায়াতের ষড়যন্ত্র: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি
  ০৩ জুলাই ২০১৮, ০০:০০

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা কোনো ছাত্র আন্দোলনের অংশ হতে পারে না। এসব ঘটনা প্রমাণ করে কোটা সংস্কার নিয়ে আন্দোলন বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের অপকৌশল।

সোমবার বেলা ১১টার দিকে কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে দলীয় নেতাকমীের্দর সঙ্গে মতবিনিময় শেষে ‘কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে বতর্মান সরকার বেইমানি করেছে’ বিএনপির এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, কোটা সংস্কার নিয়ে যে কথা-বাতার্ চলছে, তা পরিকল্পিত ষড়যস্ত্রের অংশ ছাড়া আর কিছুই নই। কোটা সংস্কারের সঙ্গে আসলে সাধারণ শিক্ষাথীের্দর কোনো সম্পকর্ নেই। বিএনপি-জামায়াত যখন সরকারের বিরুদ্ধে কোনো আন্দোলন করে সুবিধা করতে পারেনি তখন ছাত্রদের কোটার নাম করে পেছন থেকে মদদ দিয়ে পরিকল্পিতভাবে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে।

হানিফ বলেন, অশুভ চক্রের বিরুদ্ধে ছাত্রসমাজ সোচ্চার হয়েছিল তার দায়দায়িত্ব তারাই বহন করবে এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পকর্ নেই।

তিনি আরও বলেন, ছাত্রলীগ ছাত্র সংগঠনের ঐতিহ্যের ধারক-বাহক। সেই ছাত্র সংগঠন নিয়ে কটূক্তি তারাই করতে পারে, যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী নয়। ছাত্রলীগ দ্বারা কখনোই বিশ্ববিদ্যালয়সহ কোনো শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হয়নি, আশা করি কখনো হবে না।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম-সাধারণ সম্পাদক ফারুক হোসেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতাসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকমীর্রা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে