শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আমতলী প্রাথমিকের ৮০টি প্রধান শিক্ষকের পদ খালি

আমতলী (বরগুনা) সংবাদদাতা
  ০৩ জুলাই ২০১৮, ০০:০০

আমতলী উপজেলায় ১৫২টি বিদ্যালয়ের মধ্যে ৮০টি বিদ্যালয়ের ৮০ জন প্রধান শিক্ষকের পদ খালি রয়েছে। দীঘির্দন ধরে বিপুলসংখ্যক প্রধান শিক্ষকের পদ খালি থাকায় আমতলী উপজেলায় প্রাথমিক শিক্ষায় চলছে বেহাল দশা।

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, আমতলী উপজেলায় ১৫১টি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে ১৫২ জন প্রধান শিক্ষক ও ৬২৬ জন সহকারী শিক্ষকসহ মোট শিক্ষক থাকার কথা ৭৭৭ জন। আছে ৬৭৯ জন। এর মধ্যে ৮০ জন প্রধান শিক্ষক ও ১৮ জন সহকারী শিক্ষকসহ ৯৮ জন শিক্ষকের পদ খালি দীঘির্দন ধরে। যেসব বিদ্যালয়ে প্রধান শিক্ষক নেই, ওইসব বিদ্যালয়ে সহকারী শিক্ষকদের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিয়ে পরিচালনা করা হচ্ছে বিদ্যালয়গুলো। এতে সংকটের সমাধান না হয়ে দ্বিমুখী সংকট তৈরি হচ্ছে। একদিকে ক্লাসে পাঠদানে শিক্ষক সংকট অন্যদিকে ভারপ্রাপ্তরা সঠিকভাবে তাদের সহকমীের্দর নিয়ন্ত্রণ করতে না পাড়া। ফলে ধীরে ধীরে এসব বিদ্যালয়ে লেখাপড়ার মান নিম্নমুখী হচ্ছে।

আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা কমর্কতার্ মো. মজিবুর রহমান জানান, প্রধান শিক্ষকের শূন্যপদ পূরণের জন্য তালিকা প্রকাশ করা হয়েছে। খুব দ্রæত তাদের পদায়নের মধ্য দিয়ে প্রধান শিক্ষকের শূন্যপদ পূরণ করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে