বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জোটগত নিবার্চনের তথ্য জানাতে কাল পযর্ন্ত সময়

যাযাদি রিপোটর্
  ১০ নভেম্বর ২০১৮, ০০:০০

একাদশ জাতীয় সংসদ নিবার্চনে কোন দল কোন দলের সঙ্গে জোটবদ্ধ হয়ে নিবার্চন করবে, সে তথ্য দিতে নিবন্ধিত দলগুলোকে নিদের্শ দিয়েছে নিবার্চন কমিশন (ইসি)।

এ বিষয়ে আগামী রোববারের মধ্যে তথ্য জানাতে নিবন্ধিত রাজনৈতিক দলের সভাপতি/সাধারণ সম্পাদকের কাছে শুক্রবার চিঠি দিয়েছেন ইসির যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান।

গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) এর ধারা-২০ এর (১) এর (এ) বিধান অনুযায়ী, নিবার্চনে প্রতিদ্ব›িদ্বতা করতে ইচ্ছুক একাধিক নিবন্ধিত রাজনৈতিক দল মিলে নিবার্চনী জোট গঠন করলে, এ জোটের যে কোনো একটি দলের প্রতীক জোটভুক্ত প্রাথীের্দর বরাদ্দ করা যাবে। এরূপ প্রতীক পেতে হলে জোটকে নিবার্চনী তফসিল ঘোষণার তিনদিনের মধ্যে নিবার্চন কমিশন বরাবর আবেদন জানাতে হবে।

৮ নভেম্বর বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নিবার্চনের তফসিল ঘোষণা করা হয়েছে। সে হিসাবে ১১ নভেম্বরের মধ্যে জোটের বিষয়ে কমিশনকে অবহিত করতে হবে।

সংসদ নিবার্চনের ভোটগ্রহণ ২৩ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ২২ নভেম্বর, ২৯ নভেম্বর পযর্ন্ত প্রাথির্তা প্রত্যাহার করা যাবে। আর প্রতীক বরাদ্দ করা হবে ৩০ নভেম্বর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21791 and publish = 1 order by id desc limit 3' at line 1