শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিবার্চন বানচালে পুলিশের ওপর হামলা: কাদের

যাযাদি রিপোটর্
  ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকমীের্দর সংঘষের্র ঘটনায় দলটির নেতা মিজার্ আব্বাসকে দায়ী করে ওবায়দুল কাদের বলেছেন, নিবার্চন বানচাল করার জন্য পরিকল্পিতভাবে তারা এ হামলা করেছে।

এর মধ্য দিয়ে বিএনপি আবারও তাদের ‘সন্ত্রাসী’ চেহারা প্রকাশ করেছে বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একাদশ জাতীয় সংসদ নিবার্চনকে সামনে রেখে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিতরণের তৃতীয় দিন বুধবার দুপুরে দলটির নেতাকমীের্দর সঙ্গে পুলিশের ব্যাপক সংঘষর্ হয়।

এর মধ্যে নয়া পল্টনের সড়কে থাকা বেশকিছু গাড়ি ভাঙচুর করে বিএনপি নেতাকমীর্রা। আগুন ধরিয়ে দেয়া হয় পুলিশের দুটি গাড়িতেও।

এর কয়েক ঘণ্টার মধ্যে ধানমÐিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কাযার্লয়ে সংবাদ সম্মেলন করে বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি নেতাকমীের্দর হামলায় পুলিশের ১৩ সদস্য আহত হয়েছেন দাবি করে তিনি বলেন, ‘মিজার্ আব্বাসের নেতৃত্বে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয়ের সামনে বিনা উস্কানিতে পুলিশের ওপর হামলা চালিয়েছে। সন্ত্রাসী এই হামলায় ১৩ জন পুলিশ সদস্য মারাত্মক আহত হয়ে হাসপাতালে ভতির্ হয়েছেন।’

তিনি বলেন, ‘বিএনপি আবারও প্রমাণ করল, তারা সন্ত্রাসী দল। কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে রায় দিয়েছে। সেটা তারা আবার প্রমাণ করল।’

নিবার্চন বানচালের ‘ষড়যন্ত্রের অংশ হিসেবে এই হামলা’ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, পরিকল্পিততভাবে এ হামলা চালানো হয়েছে। আমরা আগেই বলেছিলাম, নিবার্চন বানচালের ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবেই নয়াপল্টনে পুলিশের ওপর জঘন্য হামলা করা হয়েছে।

তবে যত ষড়যন্ত্রই হোক নিবার্চন হবে।

তিনি এই অভিযোগ করলেও সংঘষের্র ঘটনায় পুলিশকে দায়ী করছে বিএনপি। দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তারা শান্তির পক্ষে। পুলিশ বিনা উস্কানিতে তাদের নেতাকমীের্দর ওপর হামলা চালিয়েছে। এতে ‘অসংখ্য’ নেতাকমীর্ আহত হয়েছেন।

তত্ত¡াবধায়ক সরকার দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির নিবার্চন বজর্নকারী বিএনপি এবার ভোটে অংশ নিচ্ছে। দলটির প্রাথীর্ হতে ইচ্ছুকরা নেতাকমীের্দর সঙ্গে নিয়ে সদলবলে মনোনয়ন ফরম তুলতে নয়া পল্টনে আসছেন।

বিএনপি নেতাকমীের্দর উপস্থিতির কারণে সোম ও মঙ্গলবার ফকিরাপুল থেকে কাকরাইল মোড় পযর্ন্ত সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়, যাতে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

এর আগে ধানমÐিতে আওয়ামী লীগ কাযার্লয় থেকে মনোনয়ন ফরম বিতরণের সময়ও নেতাকমীের্দর জটলায় ওই এলাকা যান চলাচল ব্যাহত হয়ে যানজটের ভোগান্তি তৈরি হয়।

এই প্রেক্ষাপটে মঙ্গলবার পুলিশ মহাপরিদশর্ককে এক চিঠিতে দলীয় কাযার্লয় বা রিটানির্ং কমর্কতাের্দর কাযার্লয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা নিয়ে যে কোনো মিছিল-শোডাউন বন্ধে ব্যবস্থা নিতে নিদের্শ দেয় নিবার্চন কমিশন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22573 and publish = 1 order by id desc limit 3' at line 1