বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

এদেশে অংশগ্রহণমূলক ভোট দেখে ভারত আনন্দিত : শ্রিংলা

যাযাদি রিপোটর্
  ১৫ নভেম্বর ২০১৮, ০০:০০

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হষর্ বধর্ন শ্রিংলা বলেছেন, বাংলাদেশে অংশগ্রহণমূলক নিবার্চন হতে যাচ্ছে দেখে ভারত আনন্দিত। তিনি বলেন, তারা চান বাংলাদেশে গণতন্ত্রের ধারা সবসময় অব্যাহত থাকুক এবং নিধাির্রত সময়ে সবার অংশগ্রহণে ভোটের মাধ্যমে সরকার গঠন হোক।

সচিবালয়ে বুধবার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে সাক্ষাৎ করতে গিয়ে হাইকমিশনার এ কথা বলেন।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সরকার সংবিধানসম্মতভাবে সব দলের অংশগ্রহণের মধ্য দিয়ে নিবার্চনের জন্য সবর্দা বদ্ধপরিকর। সব দল নিবার্চনে অংশ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যে বতর্মানে সবোর্চ্চ বন্ধুত্বমূলক সম্পকর্ বিরাজ করছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই দ্বিপক্ষীয় সম্পকর্ আরও উচ্চমাত্রায় নিয়ে যাওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বতর্মান সরকার কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের জনগণও স্বাধীনতাযুদ্ধে ভারতের অবদানকে সবসময় কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে।

ভারতের হাইকমিশনার বলেন, তাদের পররাষ্ট্রনীতিতে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বন্ধুত্বপূণর্ সম্পকর্ বজায় রাখাকে অগ্রাধিকার দেয়া হয়েছে। তার মধ্যে বাংলাদেশকে বিশেষ গুরুত্ব দিয়ে তালিকার শীষের্ রেখেছে ভারত। ভারত মনে করে বাংলাদেশকে সঙ্গে নিয়ে এই অঞ্চলের উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখা সম্ভব হবে।

এ সময়ে মোহাম্মদ নাসিম জানান, ভারত সরকারের সহযোগিতায় যশোর, পাবনা, নোয়াখালী, কক্সবাজার, পটুয়াখালী ও জামালপুরে ছয়টি মেডিকেল কলেজ হাসপাতাল নিমাের্ণর কাজ প্রক্রিয়াধীন। দেশে নতুন ৩৬টি কমিউনিটি ক্লিনিক চালু করার ক্ষেত্রে সে দেশের সরকারের সহযোগিতার কথা এ সময় স্মরণ করেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, শুধু স্বাস্থ্য খাত নয়, বাংলাদেশের আথর্সামাজিক উন্নয়নে ভারতের অবদান দুই দেশের মধ্যকার সম্পকর্ উন্নয়নে প্রভাবক হিসেবে কাজ করছে।

হষর্ বধর্ন শ্রিংলা বাংলাদেশের চিকিৎসা শিক্ষার সাম্প্রতিক মানোন্নয়নের জন্য সন্তোষ প্রকাশ করে বলেন, প্রতিবছর ভারত থেকে আসা শিক্ষাথীর্রা বাংলাদেশের মেডিকেল কলেজগুলো থেকে পাস করে দেশে ফিরে গিয়ে মানসম্মত সেবা দিতে সক্ষম হচ্ছে।

এ সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয় ও ভারতীয় হাইকমিশনের ঊধ্বর্তন কমর্কতার্রা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22581 and publish = 1 order by id desc limit 3' at line 1