শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অথর্মন্ত্রীকে আটকে দিল ইসি

যাযাদি রিপোটর্
  ১৬ নভেম্বর ২০১৮, ০০:০০

অথর্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের একটি অনুষ্ঠানে যোগ দেয়ার ব্যাপারে আপত্তি জানিয়েছে নিবার্চন কমিশন (ইসি)। সাংবিধানিক এই প্রতিষ্ঠানটি অথর্মন্ত্রীকে ওই অনুষ্ঠানে যেতে বারণ করেছে।

তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অপর এক অনুষ্ঠানে যোগ দিতে অনাপত্তি জানানো হয়।

ইসির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর বিষয়ে বৃহস্পতিবার ওই অনাপত্তির চিঠি দেয়া হয়। আর অথর্মন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বিষয়টি জানানো হয় গতকাল বুধবার। চিঠি দুটি প্রেরণ করেন যথাক্রমে যুগ্ম-সচিব (নিবার্চন পরিচালনা-২ অধিশাখা) ফরহাদ আহাম্মদ খান ও উপ-সচিব (নিবার্চন ব্যবস্থাপনা ও সমন্বয়-০১) মো. আতিয়ার রহমান।

প্রধানমন্ত্রীর বিষয়ে ফরহাদ আহাম্মদের চিঠিতে উল্লেখ করা হয়, আগামী ছয় ডিসেম্বর বাংলাদেশ সিভিল সাভির্স প্রশাসন একাডেমিতে ১০৭, ১০৮ এবং ১০৯তম আইন ও প্রশাসন কোসের্র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর উপস্থিতির বিষয়ে ইসি অনাপত্তি জানিয়েছে।

অন্যদিকে আতিয়ার রহমান প্রেরিত চিঠিতে বলা হয়, আগামী ১৭ নভেম্বর ঢাকায় ‘ভাই গিরীশচন্দ্র সেন মিউজিয়াম, পঁাচদোনা, নরসিংদী’ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে অথর্মন্ত্রী উপস্থিত থাকতে পারবেন না। তার উপস্থিতিতে আপত্তি জানিয়েছে ইসি। তবে ওই উদ্বোধনী অনুষ্ঠানটি অরাজনৈতিক হওয়ায় অথর্মন্ত্রীকে বাদ দিয়ে তা যথারীতি অনুষ্ঠিত হতে পারবে।

মিউজিয়াম উদ্বোধনের অনুষ্ঠানটির আয়োজন করেছে ঐতিহ্য অন্বেষণ (প্রতœতাত্তি¡ক গবেষণা কেন্দ্র)। এর অথার্য়ন করে ভারতীয় হাইকমিশন। আর সিভিল সাভিের্সর অনুষ্ঠানটির আয়োজনে আছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22708 and publish = 1 order by id desc limit 3' at line 1