শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ড. কামালের হাতে রেজা কিবরিয়ার মনোনয়নপত্র

যাযাদি রিপোটর্
  ১৯ নভেম্বর ২০১৮, ০০:০০
রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের শীষর্ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে তার হাতে নিজের মনোনয়নপত্র তুলে দেন রেজা কিবরিয়া। এ সময় উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্ট নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী ও মোস্তফা মহসীন মন্টু Ñযাযাদি

সাবেক অথর্মন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত নেতা শাহ এ এম এস কিবরিয়ার ছেলে অথর্নীতিবিদ রেজা কিবরিয়া আসন্ন জাতীয় সংসদ নিবার্চনে প্রাথীর্ হিসেবে দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। আসন্ন জাতীয় সংসদ নিবার্চনে গণফোরামের পক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের হয়ে তিনি লড়বেন। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক দল গণফোরাম।

রাজধানীর মতিঝিলে গণফোরামের সভাপতি ও ঐক্যফ্রন্টের শীষর্ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে রোববার দুপুরে দলের মনোনয়নপত্র জমা দেন রেজা কিবরিয়া। নিবার্চনে তিনি হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে প্রাথীর্ হয়েছেন।

মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের রেজা কিবরিয়া বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ে তুলতে পারবেন কামাল হোসেন। তরুণ প্রজন্মের কাছে আদশের্র বাংলাদেশ গড়ে তুলবেন তিনি।

নিজের বাবার দলে যোগ না দিয়ে ঐক্যফ্রন্টে যোগ দেয়ার বিষয়ে রেজা কিবরিয়া বলেন, বাবার মতো তিনিও দলের চেয়ে দেশের স্বাথের্ কাজ করতে চান। ২০০৫ সালে শাহ এ এম এস কিবরিয়া গ্রেনেড হামলায় নিহত হন। সেই হত্যাকাÐের আসামি বিএনপির নেতা-কমীর্রা। ঐক্যফ্রন্টও এবার লড়বে বিএনপির মাকার্ ধানের শীষে। এ প্রসঙ্গে রেজা কিবরিয়া বলেন, খুনিরা কোনো দলের হয় না। তিনি এ জন্য কোনো দলকে দায়ী করতে চান না। খুনি সন্ত্রাসীদের বিচার চান। তিনি আরও বলেন, তার বাবার হত্যার বিচার করার দায়িত্ব ছিল সরকারের। বিএনপি দুই বছর ও আওয়ামী লীগ ১০ বছর ক্ষমতায় থেকেও তার বাবার হত্যার বিচার করেনি।

রেজা কিবরিয়ার সঙ্গে সেখানে আরও উপস্থিত ছিলেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী প্রমুখ।

ওকে=মান্নান

মাউশির ডিজিসহ শিক্ষা

প্রশাসনে ৩ পদে নতুন মুখ

যাযাদি রিপোটর্

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালকসহ (ডিজি) শিক্ষা প্রশাসনের তিন গুরুত্বপূণর্ পদে পরিবতর্ন আনা হয়েছে। এর মধ্যে মাউশির নতুন ডিজি করা হয়েছে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুককে।

এ বিষয়ে রোববার প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। মাউশির ডিজি ছিলেন অধ্যাপক মাহাবুবুর রহমান। তিনি সম্প্রতি মারা গেলে পদটি শূন্য হয়। এটি বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সবোর্চ্চ পদ।

এ ছাড়া পৃথক প্রজ্ঞাপনে নায়েমের নতুন ডিজি করা হয়েছে পরিদশর্ন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) পরিচালক আহমেদ সাজ্জাদ রশীদকে। আর ডিআইএর পরিচালক করা হয়েছে ঢাকা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক জাহাঙ্গীর হোসেনকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<23190 and publish = 1 order by id desc limit 3' at line 1