বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নারী আসনে তিন দিনে আ’লীগের ১৩৮৫ ফরম বিক্রি

যাযাদি রিপোটর্
  ১৮ জানুয়ারি ২০১৯, ০০:০০

একাদশ জাতীয় সংসদ নিবার্চনে সংরক্ষিত নারী আসনে সদস্য হতে তিন দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১৩৮৫ জন। এর মধ্যে বৃহস্পতিবার ফরম কিনেছেন ৩২৮ জন আগ্রহী প্রাথীর্।

সংরক্ষিত আসনের এ মনোনয়ন ফরম বিক্রির সময় আরও একদিন বাড়ানো হয়েছে। শুক্রবার পযর্ন্ত মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি করা হবে। ফরম জমা দেয়ার শেষ সময় ২০ জানুয়ারি। বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেন।

সংরক্ষিত এ আসনের প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা। সে অনুযায়ী গত তিন দিনে ১৩৮৫টি ফরম থেকে এসেছে চার কোটি ১৫ লাখের বেশি টাক। বিকেল পযর্ন্ত পঁাচ শতাধিক ফরম পূরণ করে জমা দেয়া হয়েছে বলেও জানা যায়।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন রয়েছে ৫০টি। আসনগুলোতে সংসদ (এমপি) নিবার্চনের জন্য আগামী ১৭ ফেব্রæয়ারি তফসিল ঘোষণা করবে নিবার্চন কমিশন (ইসি)।

নিয়ম অনুযায়ী প্রতি ৬টি আসনের বিপরীতে যে কোনো দল বা জোট একটি সংরক্ষিত আসন পাবে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নিবার্চনে আওয়ামী লীগ পেয়েছে ২৫৭টি আসন। সে অনুযায়ী এ প্রাপ্ত আসনের হিসাবে সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে আওয়ামী লীগ পাবে ৪৩টি আসন। এরপর বিরোধী দল জাতীয় পাটির্ ৪টি, জাতীয় ঐক্যফ্রন্ট ১টি এবং স্বতন্ত্র ও অন্য দল মিলে ২টি আসন পাবে।

এই সংরক্ষিত আসনে দলীয় প্রাথীর্ মনোনয়নের মঙ্গলবার ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) ফরম বিক্রির শেষদিন নিধার্রণ করা হলেও আরও একদিন বাড়িয়ে তা শুক্রবার পযর্ন্ত করা হয়েছে। আগামী ২০ জানুয়ারির মধ্যে ফরম জমা দিতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32697 and publish = 1 order by id desc limit 3' at line 1