মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

এক যুগেও নিবার্চন হয়নি কালিয়াকৈর পৌরসভার

কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা
  ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০

গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার নিবার্চন সীমানাসংক্রান্ত জটিলতার কারণ দেখিয়ে গত প্রায় একদশক ধরে বন্ধ রয়েছে। কালিয়াকৈর পৌরসভা ও শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের সাথে সীমানাসংক্রান্ত জটিলতা থাকায় পৌর সভা ও ইউনিয়ন পরিষদের নিবার্চন বন্ধ ছিল। কিন্তু সীমানাসংক্রান্ত জটিলতার সমস্যা সমাধান হওয়ায় গত ১৮ সালে শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের নিবার্চন সম্পন্ন হলেও পৌসভার নিবার্চন সম্পন্ন হয়নি।

জানা যায়, গত ২০১১ সালের ১৭ জানুয়ারি কালিয়াকৈর পৌরসভার নিবার্চন সম্পন্ন হয়েছিল। ওই নিবার্চনে পৌর মেয়র পদে নিবার্চনে প্রতিদ্ব›িদ্বতা করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও বতর্মান মেয়র মো. মজিবর রহমান ও বাংলাদেশ আওয়ামী লীগের নেতা শিকদার মোশারফ হোসেন জয়। ওই নিবার্চনে শিকদার মোশারফ হোসেন জয়কে বিপুল ভোটে পরাজিত করে বিজয়ী হন মজিবর রহমান।

এর পর ২০১৪ সালে মেয়রের সময় পার হলে নিবার্চনের তফসিল ঘোষণার কিছুদিন আগে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সীমানাসংক্রান্ত বিষয় নিয়ে হাইকোটের্ একটি মামলা দায়ের করেন। প্রায় ৮ বছর মামলা চলার পর সীমানাসংক্রান্ত জটিলতা সমাধান হলে ২০১৮সালে শ্রীফলতলী ইউপি নিবার্চন সম্পন্ন হলেও অজ্ঞাত কারণে পৌরসভার নিবার্চন বন্ধ রয়েছে। ইতোমধ্যে একাদশ জাতীয় সংসদ নিবার্চন সম্পন্ন হয়েছে আর মাত্র কয়েকদিন পর উপজেলা পরিষদের নিবার্চনের তফসিল ঘোষণা করা হবে। উপজেলা পরিষদের নিবার্চনের অপেক্ষায় উপজেলাবাসী। কিন্তÍু পৌরসভার নিবার্চন নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। সবার মুখে একই আলোচনা পৌরসভার সীমানাসংক্রান্ত সমস্যা সমাধান হলেও কেন পৌরসভা নিবার্চন হচ্ছে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33344 and publish = 1 order by id desc limit 3' at line 1