বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নির্বাচিতদের শপথ না নেয়া জনরায়ের প্রতি অবিচার: শিক্ষামন্ত্রী

নতুনধারা
  ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০

চাঁদপুর প্রতিনিধি

নির্বাচিত সংসদ সদস্যরা শপথ না নিলে জনগণের রায়ের প্রতি অবিচার করা হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। যারা এখনো সংসদ সদস্য হিসেবে শপথ নেননি, তাদেরকে দ্রম্নত শপথ নেয়ার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার দুপুরে চাঁদপুর স্টেডিয়ামে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০১৯ এর উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, ভোটাররা এমপি নির্বাচিত করেন পার্লামেন্টে তাদের কথাগুলো তুলে ধরার জন্যে। নির্বাচনে জয়লাভ করার পরে তাই ভোটারদের প্রতি দায়বদ্ধ থাকেন নির্বাচিতরা। শপথ গ্রহণ করা একজন নির্বাচিত জনপ্রতিনিধির অধিকার। সেই সঙ্গে তিনি সংসদে গিয়ে জনগণের পক্ষে কথা বলবেন এমনটা সবাই কামনা করেন।

বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্যদের উদ্দেশে দীপু মনি বলেন, গণতান্ত্রিক বিধি ব্যবস্থায় নির্বাচনে যারা অংশ নেন তারা মূলত জনগণের প্রতিনিধিত্ব করার জন্যই। জনপ্রতিনিধি হলে শপথ নিয়ে সংসদে যাওয়ার কথা, কিন্তু তারা সেটি না করলে জনগণের রায়ের প্রতি অবমাননা করা হবে। তাই জনগণ আশা করছেন, তারা দ্রম্নত শপথ নিয়ে সংসদীয় কর্মকান্ডে পরিপূর্ণভাবে অংশগ্রহণ করবেন। আমি আশা করি চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে এমপি নির্বাচিত হারুন অর রশিদসহ যারা নির্বাচিত হয়ে এখনও শপথ নেননি তারা সবাই শপথ গ্রহণ করে পার্লামেন্টে তাদের দায়িত্ব পালন করবেন।

শ্রীলংকায় সন্ত্রাসী হামলার বিষয়ে দীপু মনি বলেন, এই নারকীয় হামলায় নিহত ও আহতদের পরিবারের প্রতি আমি প্রথমেই সমবেদনা জানাই। আমরা বিশ্বাস করি যারা এই ধরনের ধ্বংসযোগ্য চালায় তাদের কোনো দেশ, ধর্ম জাতি নেই। আমি তাদের প্রতি তীব্র ঘৃণা পোষণ করি। আমাদের বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক। এ ধরনের কোনো কর্মকান্ড যাতে কেউ চালাতে না পারে সে ব্যাপারে আমাদের সচেতন থাকতে হবে। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের তৎপরতায় আমাদের দেশ জঙ্গিহামলার আশঙ্কামুক্ত রয়েছে।

তিনি বলেন, খেলাধুলার মধ্যদিয়ে মাদক, ইভটিজিংসহ বিভিন্ন অপকর্ম থেকে যুবসমাজকে দূরে রাখা সম্ভব। খেলোয়াড় ও ক্লাবগুলোকে আরো বেশি করে পৃষ্ঠপোষকতার জন্যে তিনি ব্যবসায়ীদের অনুরোধ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু প্রমুখ।

এবারের ক্রিকেট লিগে চাঁদপুর জেলার ৮টি দল অংশগ্রহণ করেছে। উদ্বোধনী খেলায় পাইওনিয়ার ক্লাব এবং ইয়ুথ ক্লাব অংশগ্রহণ করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<46627 and publish = 1 order by id desc limit 3' at line 1