শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা

যাযাদি ডেস্ক
  ২৭ মে ২০১৯, ০০:০০
জয়নুল ইসলাম

যুক্তরাষ্ট্রের মিশিগানে সন্ত্রাসীদের গুলিতে জয়নুল ইসলাম নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। স্থানীয় সময় গত শুক্রবার আনুমানিক রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত জয়নুল ইসলামের বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের কাজিরবন্দ (ছালিয়া) গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছিলেন জয়নুল।

নিহতের পারিবার ও প্রবাসী সূত্রে জানা গেছে, জয়নুল ইসলাম প্রায় ১০ বছর আগে যুক্তরাষ্ট্রের পাড়ি জমান। তিনি মিশিগানের ডেট্রয়েটের কাশ্মীর স্ট্রিটে সপরিবারে বসবাস করতেন। সেখানে তিনি ট্যাক্সিক্যাব চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। ঘটনার সময় শুক্রবার রাত ১টার দিকে জয়নুল ইসলাম স্থানীয় একটি মসজিদে তারাবি নামাজ আদায় করে বাসায় ফিরছিলেন। এ সময় সন্ত্রাসীরা তাকে গুলি করে। প্রত্যক্ষদর্শীরা তাকে দ্রম্নত উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তিনি মারা যান।

এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। পুলিশ জানিয়েছে, অপরাধীকে শনাক্ত করার জোর প্রচেষ্টা চলছে।

এদিকে জয়নুলের মৃতু্যর খবরে গ্রামের বাড়ি বড়লেখার বর্ণি ইউনিয়নের কাজিরবন্দ (ছালিয়া) গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

বড়লেখার বর্ণি ইউনিয়নের সমাজসেবক মুহাম্মদ কামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে রোববার বিকালে বলেন, জয়নুল ইসলাম তার প্রতিবেশী। তিনি দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে সপরিবারে বসবাস করেন। তিনি ভালো মানুষ ছিলেন। শুক্রবার রাতে সন্ত্রাসীরা তাকে গুলি করে হত্যা করেছে বলে তারা শুনেছেন।

তিনি জানান, যুক্তরাষ্ট্রের মতো একটি উন্নত দেশে একজন মানুষকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করল, এটা খুবই উদ্বেগের বিষয়। তারা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার চান। তার মৃতু্যতে তারা শোকাহত।

এবিসি নিউজ বলছে, শুক্রবার রাতে ডেট্রয়েট সিটির আরো পাঁচটি স্থানে সন্ত্রাসী ঘটনা ঘটে। এসব ঘটনায় সাতজন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। একের পর এক সন্ত্রাসী ঘটনায় নগরবাসী উদ্বিগ্ন হয়ে পড়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<51373 and publish = 1 order by id desc limit 3' at line 1