শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সেলিমা ও টুকু বিএনপির স্থায়ী কমিটির সদস্য

নতুনধারা
  ২০ জুন ২০১৯, ০০:০০
সেলিমা রহমান ইকবাল হাসান টুক

যাযাদি রিপোর্ট

বিএনপির স্থায়ী কমিটিতে জায়গা পেয়েছেন সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু। তারা দুইজনই বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তাদের এই পদোন্নতি দেন।

বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দুই নেতাকে স্থায়ী কমিটিতে যুক্ত করার ঘোষণা দেন।

এ ব্যাপারে সেলিমা রহমান বলেন, 'এটি আমার জন্য আনন্দের খবর। কিন্তু দুঃখজনক হচ্ছে, আমাদের নেত্রী কারারুদ্ধ। তাকে অন্যায়ভাবে আটকে রাখা হয়েছে। দলের একটি দুঃসময়ে আমাকে স্থায়ী কমিটিতে নেয়া হয়েছে। আমি যেন আমার দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারি, সে চেষ্টা করব। নেত্রীকে মুক্ত করাই হবে আমাদের চ্যালেঞ্জ।'

বিএনপির জাতীয় স্থায়ী কমিটিতে পদ রয়েছে মোট ১৯টি। ২০১৬ সালের কাউন্সিলের পর স্থায়ী কমিটির সদস্য হিসেবে ১৭ জনের নাম ঘোষণা হয়।

দলের চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান (সিনিয়র ভাইস চেয়ারম্যান) তারেক রহমান ছাড়াও খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, আসম হান্নান শাহ, এম কে আনোয়ার, মির্জা আব্বাস, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সালাহউদ্দিন আহমেদ ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম ছিল সেখানে।

এর মধ্যে তরিকুল ইসলাম, আ স ম হান্নান শাহ ও এম কে আনোয়ার

মারা গেলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সংখ্যা দাঁড়ায় ১৪ জনে। শূন্যপদে নতুন দুইজনকে মনোনয়ন দেয়ার পরও তিনটি পদ খালি আছে।

বিএনপির জ্যেষ্ঠ নেতাদের মধ্যে আবদুলস্নাহ আল নোমান ও হাফিজ উদ্দিন আহমেদ স্থায়ী কমিটিতে যেতে পারেন বলে প্রত্যাশা ছিল তাদের সমর্থকদের মধ্যে। রিজভীর ঘোষণায় তাদের নাম না আসায় কর্মীদের কেউ কেউ হতাশা প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<54409 and publish = 1 order by id desc limit 3' at line 1