logo
শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১১ আগস্ট ২০১৯, ০০:০০  

হাকিমপুরে শতাধিক গাছ চুরি, আটক ৪

হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের হাকিমপুরে শুক্রবার অভিযান চালিয়ে দিনেদুপুরে শতাধিক গাছ চুরির প্রাক্কালে গাছ চোরসহ ওই সিন্ডিকেটের ৪ সদস্যকে হাতেনাতে আটক করেছে পুলিশ। তবে এর মূলহোতা খট্টামাধবপাড়া ইউপি চেয়ারম্যান মোখলেছার রহমানসহ ৪ জন আসামি পলাতক রয়েছে।

পুলিশ জানায়, খট্টামাধবপাড়া ইউপির ঢেলুপাড়া গ্রামের পশ্চিম পাশের উত্তর-দক্ষিণ সড়কের ৫ লাখ টাকা মূল্যের শতাধিক ইউক্যালিপ্টাস ও আকাশমণি গাছ চুরি করে কাটার সময় তাদেরকে আটক করা হয়। এ অভিযোগে একইদিন রাতে উপজেলা বন কর্মকর্তা (এসএফপিসি) শামসুল আলম বাদী হয়ে ৮ জনের নামে একটি মামলা দায়ের করেন। এ ব্যাপারে হাকিমপুর থানা ওসি মো. আনোয়ার জানান, পলাতক ৪ আসামিকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, টেন্ডারের অন্তরালে বেশ কয়েকদিন যাবৎ দিনেদুপুরে এই সিন্ডিকেটের সদস্যরা ইউপি এলাকাটির বেশ কিছু সড়কের পাশের প্রায় কোটি টাকার সরকারি গাছ কেটে লোপাটের অভিযোগ তুলেছে এলাকাবাসী।

এরই অংশ হিসেবে একই ইউনিয়নের বিলেরপাড় নামক গ্রামের আব্দুস সোবহানের ছেলে রেজুয়ান আহম্মেদ বাদী হয়ে গত ৮ জুলাই দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত ৭ হাকিমপুর এ সাতকুড়ি পাকা রাস্তা হতে ঘাসড়িয়া তিলার বাড়ি পর্যন্ত ২২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের সাড়ে ৪০০ আকাশমণি, মেহগনি ও ইউক্যালিপ্টাস গাছ চুরির অভিযোগে একটি মামলা দায়ের করেন। এবং সাতকুড়ি রেলগেট এলাকায় মেহগনি গাছের প্রকান্ড একটি ডাল কেটে চুরির চেষ্টার অভিযোগে খট্টামাধবপাড়া ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা মো. সুরুজ আলী বাদী হয়ে হাকিমপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে