শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিশু নাঈম হত্যায় ৪ জনের মৃতু্যদন্ড

নতুনধারা
  ১০ অক্টোবর ২০১৯, ০০:০০

যাযাদি ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমার চাঞ্চল্যকর শিশু নাঈম হত্যা মামলায় চারজনের মৃতু্যদন্ড দিয়েছে আদালত। আলোচিত এই হত্যাকান্ডের দীর্ঘ ৮ বছর পর বুধবার দুপুর ১২টার দিকে সিলেট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালের বিচারক মো. মুহিতুল হক এ রায় ঘোষণা করেন।

মৃতু্যদন্ডপ্রাপ্তরা হলো- দক্ষিণ সুরমা উপজেলার পুরান তেঁতলী গ্রামের প্রয়াত মো. আফতাব আলীর ছেলে মো. ইসমাইল আলী (২২), একই এলাকার মো. ইছহাক মিয়া ওরফে ইছহাক আলীর ছেলে মো. মিঠুন মিয়া (২০) ও তার ভাই রুবেল (১৮) এবং দক্ষিণ সুরমা থানার দক্ষিণ ভার্থখলা ডি বস্নকের ডিপটি ওরফে রুবেলের ছেলে বিপস্নব ওরফে বিপলু (১৮)।

এছাড়া জুনায়েদ হোসেন ওরফে জুনেদ হোসেন (১৯) নামে এক আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। তার বাড়ি লক্ষ্ণীপুর জেলার রামগঞ্জ থানার নাদবুদ (সুয়াজিবাড়ী) গ্রামে।

বাদীপক্ষের আইনজীবী গোলাম এহিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলার রায়ে আমরা সন্তুষ্ট। ফাঁসির রায় দ্রম্নত কার্যকরের দাবি জানাই।

উলেস্নখ্য, ২০১১ সালের ১৪ আগস্ট তারাবির নামাজ পড়তে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় শিশু নাঈম। ৭ দিন পর বাড়ির পাশের একটি জঙ্গল থেকে তার বস্তাবন্দি গলিত মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় নাঈমের বাবা আব্দুল হক বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে দক্ষিণ সুরমা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে ২০১১ সালের ২৬ নভেম্বর দক্ষিণ সুরমা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হারুন মজুমদার পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<70490 and publish = 1 order by id desc limit 3' at line 1